• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্বাভাবিক খেলাই খেলেছেন তামিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০২০, ১৮:৪৭
TAMIM IQBAL
ছবি- সংগৃহীত

আগের ম্যাচের ভুল-ত্রুটি শুধরে জিম্বাবুয়ের বিপক্ষে পরের ম্যাচে নিখুঁত ক্রিকেট খেলবে টাইগাররা বলে মনে করেন তামিম ইকবাল। বুধবার বিকেলে টিম হোটেলে সাংবাদিকদের অভিজ্ঞ এই ওপেনার জানিয়েছেন স্বাভাবিক খেলা খেলেই নিজের রেকর্ড টপকে গেছেন তিনি।

‘সত্যি কথা বলতে কালকে আমি আলাদা কিছুই করিনি। একটা জিনিস আমার পক্ষে ছিল যেটা শুরুতেই আমি কয়েকটা বাউন্ডারি বেশি পেয়ে গেছি। আপনি যদি দেখেন, একটা ওভারে দুইটা বল আমার পায়ে ছিল আমি ফ্লিক করে চার মেরে দিয়েছিলাম। তাছাড়া আমি একশ রানের আগে বেশ কয়েকটা বড় শর্ট খেলছি, যা আগে কখনও হয়নি। আমি সব সময় যেভাবে খেলি কালও একই ধরণের মাইন্ড সেটে ব্যাট করেছি। আমার কাছে মনে হয় যে, ইচ্ছাটা যদি ঠিক থাকে, ইতিবাচক থাকে তাহলে, আমি ওই ইচ্ছা নিয়ে ব্যাট করতে চাই। এই শর্টটা যদি হাতে চলে যেত তাহলে এরকমটা হতো না। আসলেই সত্যি কথা এরকম কিছু পরিবর্তন হয়নি।’

প্রথম ম্যাচে ২৪ রান তুলেছিলেন। দ্বিতীয় ম্যাচে ১৫৮ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন তামিম। জানালেন এই ম্যাচে নামার আগে কিছুটাও হলেও চাপে ছিলেন তিনি।

‘হ্যা অবশ্যই, একটুতো চাপে ছিলাম। এটা না বললে মিথ্যা কথা বলা হবে। একটা জিনিস কি, আমি ব্যাটিংটা ভালো করছিলাম। যদিও বড় ইনিংস খেলতে পারছিলাম না। টেস্টে জিম্বাবুয়ের সাথে যা করলাম, পাকিস্তানে ৩৫-৩৬ রানের ইনিংস খেললাম, সেটাও ভালো ছিল। এমনকি অনুশীলনে খুব ভাল ব্যাটিং করতেছিলাম। তো একটা বিশ্বাস অবশ্যই ছিল, এটা সময়ের ব্যাপার ছিল। বড় ইনিংস হয়ে যাবে হয়ে যাবে করে অনেক দিন ধরেই হচ্ছিল না। আর এটার পেছনে অনেককেরই অবদান রয়েছে। টিম ম্যানেজমেন্ট বলেন, টিম মেটরা বলে, তারা সবাই আমার ওপর বিশ্বাস রেখেছিল। কোনও সময় একটা মিনিটের জন্যও তারা বিশ্বাস হারায়নি। মাঝে মাঝে যখন আমি হতাশ হয়ে পড়ছিলাম তারা আমাকে সাপোর্ট দিয়েছে যাতে সেটা না হই। সাধারণত এই ধরণের সময় গেলে আশে পাশে খুব কম মানুষকেই খুঁজে পাওয়া যায়। যারা আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল তারা হচ্ছে টিম মেটস আর ম্যানেজমেন্ট। এমনকি বোর্ড থেকেও সমর্থন পেয়েছি। খেলার আগের দিন বোর্ড প্রধানও আমাকে ফোন করেছেন, উনিও আমাকে ভালো ভালো কিছু কথা বলেছেন যা ভালো লাগার মতো। তো এটাই আর কি। খুব সুন্দর একটা শুরু হয়েছে, আমিও আশা অরি এটা যেন ধরে রাখতে পারি।’

এরই মধ্যে ওয়ানডে সিরিজ নিশ্চিত করে ফেলেছে টাইগাররা। তবে প্রথম ওয়ানডেতে ১৬৯ রানের বড় জয় পেলেও, দ্বিতীয় ওয়ানডেতে বিশাল স্কোর গড়েও, মাত্র ৪ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আগামী শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নামবে দুই দল।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
X
Fresh