logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

আফিফ-নাঈমের লক্ষ্য একটাই

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৫ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৩
আফিফ-নাঈমের লক্ষ্য একটাই
ছবি- সংগৃহীত
একদিনের ক্রিকেটে এখনও অভিষেক হয়নি টাইগার ক্রিকেটের দুই উদীয়মান তারকা আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখের। আফিফ এখন পর্যন্ত ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন, নাঈম খেলেছেন পাঁচটি।

দুইজনেরই নাম রয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে। দলে নাঈম, আফিফের মতো আরও বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে রাখা হয়েছে। প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই হয়তো তরুণদের পরীক্ষা নেয়ার একটা বড় সুযোগ পাচ্ছে নির্বাচকরা। নির্বাচকদের পরীক্ষা আর যেটাই হোক, নাঈম-আফিফদের লক্ষ্য একটাই, দলে থিতু হওয়া।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটের ফ্লাইট ধরবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল। সিলেট যাওয়ার আগে নাঈম-আফিফ জানালেন এই সিরিজে নিজেদের পরিকল্পনার কথা। নাঈম জানালেন, টেস্ট ম্যাচ চলাকালীন ব্যক্তিগতভাবে যে অনুশীলন করা হয়েছে সেটা কাজে লাগানোর।

‘অফ সময়ে আমি যতটুকু প্রস্তুতি নিয়েছি সে অনুযায়ী কাজে লাগানোর চেষ্টা করব।’

নাঈম মুখিয়ে আছেন মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে খেলার জন্য।

‘আলহামদুলিল্লাহ আমি লাকি যে মাশরাফি ভাইয়ের নেতৃত্বে খেলতে পারব।’

এদিকে অল-রাউন্ডার আফিফ হোসেন অপেক্ষায় ছিলেন ওয়ানডেতে সুযোগের। এই সুযোগটা কাজে লাগাতে চান ভালো মতো। তাই ফোকাস রাখতে চান নিজের দিকে।

‘অনেক এক্সাইটেড ছিলাম ওয়ানডেতে সুযোগ পাওয়া নিয়ে। অনেক দিন ধরে টি-টোয়েন্টি খেলেছি। আশা ছিল ওয়ানডে খেলব। সেই সুযোগটা আসলো। দলে সুযোগ পেলে প্রত্যেকটা ম্যাচে নিজেকে ফোকাস করার চেষ্টা করব এবং ভালো খেলার চেষ্টা করব।’

দলে সুযোগ পেয়ে কাজে লাগাতে চান আফিফ, ধরে রাখতে চান নিজের জায়গা।

‘দলে আমরা জুনিয়র খেলোয়াড়দের অনেককে দেখে ভালো লাগছে। আমাদের চেষ্টা থাকবে ভালো খেলে এই জায়গাটা ধরে রাখতে।’

এই সুযোগটাকে বাড়তি চাপ হিসেবে নিচ্ছেন কী না আফিফ এ নিয়ে জানতে চাওয়া হলে এই তরুণ অল-রাউন্ডার বলেন, মাশরাফি ভাইয়ের ফেরাটা দলকে বাড়তি সাহস যোগাবে।

‘বাড়তি চাপ বলতে আমাদের দলটা অনেক ভালো, এছাড়া মাশরাফি ভাই দলে ফিরছে। আমরা ভালো খেলতে পারলে আমাদের জেতা সম্ভব।’

এমআর/ওয়াই

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর সর্বশেষ
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়