logo
  • ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

মুশফিকের ফেরায় স্বস্তি, জিততে মরিয়া বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৪
মুশফিকের ফেরায় স্বস্তি, জিততে মরিয়া বাংলাদেশ
মুমিনুল হক .|| ছবি- বিসিবি
মুমিনুল হকের নেতৃত্বে তিনটা টেস্ট খেলে ফেলেছে বাংলাদেশ। কিন্তু দুঃখের বিষয়, জয় তো দূরে থাক একটা ম্যাচে ড্রও করতে পারেনি বাংলাদেশ। প্রত্যেকটা ম্যাচই হেরেছে ইনিংস ব্যবধানে।

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হারের পর পাকিস্তানেও একইভাবে হেরে যায় বাংলাদেশ। তার নেতৃত্বে নতুন কিছুই দেখা যায়নি বলা যায়।

মাঠের ক্রিকেটেই শুধু নয়, গণমাধ্যম সামলানোর ক্ষেত্রেও হতাশ করেছেন টেস্ট অধিনায়ক। যেন, হ্য না উত্তর দিতে পারলেই বাঁচা যায়। কিন্তু তিন টেস্ট পর মুমিনুল বলছেন, ধীরে ধীরে সব মানিয়ে নিচ্ছেন। উপভোগ করছেন অধিনায়কত্বটা।

‘অবশ্যই কমফোর্টেবল, উপভোগ করছি। মানিয়ে নিচ্ছি সমস্যা হচ্ছেনা। প্রথম প্রথম আমি এসব জায়গায় (প্রেস) একটু আনকমফোর্টেবল ছিলাম, পাকিস্তানেও অনেকটা ইজি ছিল। এখন পরিবেশ বলেন বা অন্য কিছু আগের তুলনায় অনেক কমফোর্টেবল। আর জিনিসটা অনেক বেশি উপভোগ করতেছি।’

অধিনায়কত্বের ভার কাঁধে নেয়ার পর টাইগার টেস্টের সেরা ব্যাটসম্যানটাও যেন হারিয়ে যাবার উপক্রম। ভারতে চার ইনিংসের রান (৩৭, ৭, ০, ০) মাত্র ৪৪ ।

পাকিস্তানে বাকি আছে আরও একটা ম্যাচ। রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ৩০ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ৪১ রান।

এতদিন দেশের বাইরে খেললেও এবার ঘরের মাঠে প্রতিপক্ষ খর্বশক্তির জিম্বাবুয়ে। মুমিনুল হক যদিও এই জিম্বাবুয়েকে ছোট করে নিতে নারাজ।

‘জিম্বাবুয়ে আমাদের দেশে আসছে মানে খাটো করে দেখার কিছু নেই। কোন দলই কিন্তু খাটো না। সব দলই ভালো। আমি জিম্বাবুয়েকে সবসময় ভালো দল হিসেবেই কাউন্ট করি।’

এই ম্যাচটা জিতে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। হারের যে বৃত্তটা সেটা এবার ভাঙার পালা বলছেন টাইগার অধিনায়ক।

‘আমি যখনই যে দলের বিপক্ষেই নামি সবসময় জেতার জন্যই নামি। আর এই ম্যাচটাও জেতার জন্যই নামবো। অবশ্ই আশাবাদী, আশা না থাকলে তো হবে না। সঙ্গে বিশ্বাসও আছে। ইনশাল্লাহ কালকে ভালো ক্রিকেট খেলবো বলে আমরা আশাবাদী।’

মুমিনুলের এই আশাবাদী হবার পেছনে মুশফিকুর রহমানের দলে ফেরাটাও কটা রসদ বলা যায়। পাকিস্তানে মুশফিকের না থাকাটা বেশ ভোগায় বাংলাদেশকে। ঘরের মাঠে মুশফিকের উপস্তিতি স্বস্তি যোগাচ্ছে মুমিনুলকে।

‘দেখেন একটা দলে সিনিয়র ক্রিকেটার না থাকা মানে দুঃশ্চিন্তা থাকে। ওই হিসাবে চিন্তা করলে আমার কাছে মনে হয় মুশফিক ভাই আসছে, অধিনায়ক হিসেবে অনেক বেশি স্বস্তিদায়ক আমার জন্য। আমার আত্মবিশ্বাস বাড়ছে।’

এমআর/

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮০৩৬৫০ ১৭২৭৭২ ৩৯০৩৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর সর্বশেষ
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়