logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচ মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুলাই ২০১৯, ২১:২৩ | আপডেট : ২২ জুলাই ২০১৯, ২১:৪৮
BAN, SL, rtvonline
ছবি- সংগৃহীত
তামিম ইকবালের নেতৃত্বে বাংলাদেশ দল খেলতে গেছে রাবণের দেশে। দলের নিয়মিত অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার শেষ মুহূর্তে চোটে পড়ায় দায়িত্বটা তামিমের ঘাড়েই পড়ে। তার উপর সাকিব আল হাসান, সাইফউদ্দিন, লিটন দাসরা খেলছেন না এই সিরিজ। বলা যায় বড় বিপদ কাঁধে নিয়েই তামিমের নেতৃত্বে লঙ্কায় বাংলাদেশ দল।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ শুরু হবে ২৬ জুলাই থেকে কলম্বোয়। এরপর ২৮ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ। সব ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে।

তার আগে প্রস্তুতি ম্যাচ রয়েছে একটি। একমাত্র প্রস্তুতি ম্যাচটিও অনুষ্ঠিত হবে অই সারা ওভালেই।

গত এপ্রিলে ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলার পর এই সিরিজ নিয়ে অনিশ্চয়তায় ছিল দুই দেশের ক্রিকেট বোর্ড। সেই অনিশ্চয়তা কাটিয়ে বাংলাদেশ দলকে শ্রীলঙ্কা পাঠালেও বিসিবি শর্ত জুড়ে দেয়, সিরিজের সব ম্যাচই যেন কলম্বোয় অনুষ্ঠিত হয়।

সেই শর্ত মেনেই প্রস্তুতি ম্যাচসহ সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে একই মাঠে। এরপরও আছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১০টা ৪৫ মিনিটে বাংলাদেশ একাদশ ও শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের মধ্যে প্রস্তুতি ম্যাচে সুযোগ পাবে বাংলাদেশ দলে থাকা ১৪ সদস্যের সবাই। যদিও এই ম্যাচ মর্যাদা পাবে না লিস্ট ‘এ’ ক্রিকেটের।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম ।

শ্রীলঙ্কা স্কোয়াড

দিমুথ করুণারত্নে, কুশাল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমানে, শিহান জয়সুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, লাকসান সান্দাকান, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, উসুরু উদানা ও লাহিরু মধুশঙ্কা।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়