• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তিন সেঞ্চুরিয়ানের উন্নতি র‍্যাংকিংয়ে

স্পোর্টস ডেস্ক

  ০৪ মার্চ ২০১৯, ১৯:১৯

নিউজিল্যান্ডে শুরু হয়েছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। হ্যামিল্টনে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে ৫২ রান ও ইনিংস ব্যবধানে। টাইগাররা প্রথম ম্যাচে হারলেও প্রাপ্তির খাতা একেবারে শূন্যও নয়। প্রথম ইনিংসে তামিম ইকবালের শতক। দ্বিতীয় ইনিংসেও তামিম খেলেছেন অর্ধশত রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসেই মাহমুদুল্লাহ রিয়াদ আর সৌম্য সরকারও খেলেছেন শত রানের ইনিংস।

এই ম্যাচে ১২৬ ও ৭৪ রানের ইনিংস খেলে ১১ ধাপ এগিয়েছে দেশসেরা ওপেনার তামিম। টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে টপকে তামিম এসেছেন ২৫ নম্বর র‍্যাংকিংয়ে। সাকিবের অবস্থান ২৮ নম্বরে। যদিও সাকিব এই সিরিজে নেই চোটের কারণে।

দ্বিতীয় ইনিংসে মাহমুদুল্লাহ রিয়াদ খেলেছেন ১৪৬ রানের ইনিংস। এই শতকের কল্যাণে রিয়াদ এগিয়েছেন ১১ ধাপ। বর্তমানে আছেন ৪০তম অবস্থানে। যা রিয়াদের ক্যারিয়ার সেরা অবস্থান। শুধু ব্যাটিং র‍্যাংকিংয়েই নয়, বোলারদের তালিকায় ৩ ধাপ এগিয়ে ৬৩ নম্বরে উঠেছেন রিয়াদ।

টেস্ট সিরিজে সৌম্য সরকারের থাকারই কথা ছিল না। ওয়ানডে সিরিজ শেষে যার ফেরার কথা ছিল দেশে তার হঠাৎ ডাক পড়ে টেস্ট দলে। সাকিবের অনুপস্থিতিতে দলের হয়ে দ্বিতীয় ইনিংসে খেলেছেন ১৪৯ রানের ইনিংস। যার কারণে ২৫ ধাপ এগিয়ে ৬৭ নম্বরে উঠে এসেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের নিউজিল্যান্ড সফর এর পাঠক প্রিয়
X
Fresh