• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

হ্যামিল্টন যেন মাহমুদুল্লাহর ঘরের মাঠ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মার্চ ২০১৯, ২১:১৪

মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে সেডন পার্কের সম্পর্কটা নয় বছর আগের। ২০১০ সালে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি এসেছে সবুজে ঘেরা এই মাঠটিতেই। ১৭৭ বলে ১১৫ রানের ইনিংসটি খেলেছিলেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৩ বলে ১২৮ রানের ইনিংসটিও উপহার দিয়েছিলেন মাহমুদুল্লাহ। এবার কিউইদের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথমটিতে ২২৯ বলে ১৪৬ রানের ইনিংস খেললেন তিনি। আর এতেই ৩৩ বছর বয়সী এই তারকা গড়েছেন রেকর্ড।

সেডন পার্কে বিদেশী ক্রিকেটার মধ্যে তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি রান এখন মাহমুদুল্লাহর দখলে। এই ভেন্যুতে দুটি টেস্ট ও একটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

২০১০ সালে খেলা টি-টোয়েন্টিতে মাত্র ১১ রান করেছিলেন। সব মিলিয়ে হ্যামিল্টনে মাহমুদুল্লাহর মোট রান ৪৬৪। এই তালিকায় ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলেছেন তিনি। এই ভেন্যুতে সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান কোনো টি-টোয়েন্টি ইনিংস খেলেননি। টেস্ট ও ওয়ানডে মিলিয়ে ৭ ইনিংসে করেছেন মোট ৪৪১ রান।

রোববার সিরিজের প্রথম ম্যাচটি ৫২ রান ও ইনিংস ব্যবধানে হারের পর সংবাদ সম্মেলনে কথা বলেছেন বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক। এসময় হ্যামিল্টনের সঙ্গে মাহমুদুল্লাহর সুসম্পর্কের বিষয়টি সামনে এলো। আর তিনি বললেন, ‘হ্যামিল্টন শহরটা সুন্দর, মাঠ খুব সুন্দর। আমি খুবই ভালোবাসি হ্যামিল্টনকে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের নিউজিল্যান্ড সফর এর পাঠক প্রিয়
X
Fresh