• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৩৯

সিরিজের প্রথম দুই ম্যাচেও আগে ব্যাটিং করেছে বাংলাদেশ। সেটি টসে জিতে কিংবা হেরে। আজ তৃতীয় ওয়ানডেতেও সুযোগ মিলেছে আগে বোলিং করার।

ডানেডিনে টস জিতে মাশরাফি মুর্তজা আগে বোলিং করার সিদ্ধান্তই নিলেন কিউইদের বিপক্ষে।

ডানেডিনের ওটগো ওভালে এর আগে একটি একদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে টাইগারদের। ২০১০ সালে খেলা ওই ম্যাচের একাদশের সাতজনই নেই এই একাদশে। সেই ম্যাচে ৫ উইকেতে হারলেও প্রাপ্তি ছিল মুশফিকুর রহিমের ৮৬ রানের ইনিংস। মুশফিক আজকের একাদশেও আছেন। ভরসাটা এখানেই।

সিরিজের প্রথম দুই ম্যাচে সমান ৮ উইকেটে দুই ম্যাচেই হেরে সিরিজ হারিয়েছে টাইগাররা। আজ আর হারানোর নেই কিছু, আছে শুধু নিজেদের ফিরে পাবার জন্য একটা জয়।

গত দুই ম্যাচে দুই অর্ধশতক হাঁকানো মোহাম্মদ মিঠুন আজ খেলছেন না হ্যামষ্ট্রিংয়ের ইনজুরির কারণে। তার বদলে দলে জায়গা হয়েছে পেসার রুবেল হোসেনের।

মুশফিকও ছিলেন অনিশ্চিত, কিন্তু খেলছেন এটাই বা কম কি।

স্বাগতিক নিউজিল্যান্ড দলে এসেছে অধিনায়কত্বের পরিবর্তন। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের পরিবর্তে শেষ ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করছেন টম ল্যাথাম।

বাংলাদেশ:

তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দীন, মেহেদী হাসান, মাশরাফি মুর্তজা (অধিনায়ক),রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড:

মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কলিন মুনরো, রস টেলর, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যাটনার, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের নিউজিল্যান্ড সফর এর পাঠক প্রিয়
X
Fresh