logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৯, ০৯:৪৬
আপডেট : ২৫ নভেম্বর ২০১৯, ১০:৪৪

বাংলাদেশকে পরামর্শ দিলেন কোহলি

virat kohli
ছবি- সংগৃহীত
বাংলাদেশকে টেস্ট ক্রিকেটের গুরুত্ব বুঝতে বললেন বিরাট কোহলি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন ভারতীয় দলের অধিনায়ক। ভারতের কাছে খুব বাজেভাবে দুই ম্যাচের টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ দল। কোহলি মনে করে সাকিব আল হাসান, তামিম ইকবালের মতো অভিজ্ঞ ক্রিকেটার দলে না থাকাটা হারের একটা বড় কারণ।

‘তারা দুজন অভিজ্ঞ খেলোয়াড়কে পায়নি। সাকিব নেই, তামিম নেই। মুশফিক আর মাহমুদুল্লাহ ছিল। কিন্তু দুজন খেলোয়াড়ের ওপর ভরসা করে তো আর দলকে সামনে এগিয়ে সম্ভব নয়। দলের বাকিরা তরুণ, তাদের আরও অভিজ্ঞ হতে হবে।

এদিকে নিয়মিত সাদা পোশাকে টেস্ট না খেলাটাও বাজে হারের কারণ ভারত অধিনায়কের চোখে। ভালো করতে বাংলাদেশ দলকে নিয়মিত টেস্ট খেলার পরামর্শ দিয়েছেন কোহলি। ভারতীয় অধিনায়ক জানান, খেলোয়াড় ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বুঝতে হবে টেস্টের গুরুত্ব কতটা।

বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বলেন, তারা বেশি টেস্ট খেললেই আরও অভিজ্ঞতা বাড়বে। যদি দুই টেস্ট খেলে মাঝে ছয় মাসের বিরতি থাকে সেক্ষেত্রে আপনি বুঝবেন না চাপ কীভাবে সামলাতে হবে। চাপের মধ্যে কিভাবে খেলতে হয়। দেখুন তারা কৌশল জানে। তাদের সামর্থ্য আছে বলেই তো আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। তবে আরও ভালো করতে নিয়মিত ম্যাচ খেলতে হবে। তাদের খেলোয়াড় ও বোর্ডকে বুঝতে হবে টেস্টের গুরুত্ব কতটা। টেস্টে ভালো করার এটাই একমাত্র উপায়।’

ওয়াই/পি

RTV Drama
RTVPLUS
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়