logo
  • ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

পরিবর্তন আসতে পারে ফাইনালের একাদশে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ নভেম্বর ২০১৯, ২০:৪২
পরিবর্তন আসতে পারে ফাইনালের একাদশে
ছবি- সংগৃহীত
ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারনী ম্যাচ রোববার। ইন্দো-বাংলার এই মহারণ শুরুর আগে বেশ পরীক্ষা-নিরীক্ষা করেই একাদশ সাজাবে টিম বাংলাদেশ। এমনটাই হওয়া স্বাভাবিক। কেন না, গত দুই ম্যাচে জ্বলে উঠতে পারেননি লিটন দাস, মোস্তাফিজুর রহমান কিংবা মোসাদ্দেক হোসেনরা।

তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে ৭ উইকেটে জিতেছিল বাংলাদেশ আর পরের ম্যাচে ৮ উইকেটের জয়ে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক ভারত।

এই ম্যাচে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না যে সেটা সবারই জানা। ভারতের মাটিতে তাদের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি আর টি-টোয়েন্টির খর্ব শক্তির দলের কাছে সিরিজ হেরে লজ্জায় পড়তে চাইবে না ভারতও।

টাইগারদের এমন সমীকরণে দলে আসতে পারে দুই পরিবর্তন। গত দুই ম্যাচে ৫ ওভার ৪ বল করে একটি উইকেটও না পাওয়া মোস্তাফিজকে নিয়ে শঙ্কা আছে ফাইনালে খেলা নিয়ে। এছাড়া আরেক অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও মেলে ধরতে পারেননি নিজেকে।

যদিও আজ সংবাদ সম্মেলনে টাইগারদের গুরু রাসেল ডমিঙ্গো বলেন, সে দলের সবচেয়ে অভিজ্ঞ বোলারও। আমরা জানি যে অনেক বড় পারফর্মার। এছাড়া লিটন দাসসহ তরুণ অল-রাউন্ডার আফিফ হোসেন ও মোসাদ্দেকের উপরও আস্থা আছে।

আস্থা তো আছে কিন্তু ইনজুরি তো আর বলে কয়ে আসে না। গ্রোয়েন ইনজুরিতে পড়েছেন মোসাদ্দেক। তার বদলি হতে পারেন উইকেট-রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

মোস্তাফিজের গোড়ালির পুরনো চোটের ব্যথায় বিশ্রামে থাকতে পারেন ফাইনালে। তাই ফিজের বদলে একাদশে সুযোগ হতে পারে প্রায় এক বছর টি-টোয়েন্টি না খেলা আবু হায়দার রনি।

বাংলাদেশ (সম্ভাব্য): নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, আবু হায়দার রনি ও আল-আমিন হোসেন।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশের ভারত সফর এর সর্বশেষ
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়