• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের না থাকাটা হতাশার: মিরাজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ নভেম্বর ২০১৯, ১২:৫৪
সাকিবের না থাকাটা হতাশার: মিরাজ
ছবি- সংগৃহীত

ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। শুধু তাই নয়, দুই ম্যাচের টেস্ট সিরিজের একটি আবার দিবারাত্রির ম্যাচ। কলকাতায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে গোলাপি বলে। তার আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে টাইগাররা।

সিরিজের প্রথম ম্যাচে জয় ও দ্বিতীয় ম্যাচে হেরে ১-১ সমতায় থাকা সিরিজের অলিখিত ফাইনাল ১০ নভেম্বর নাগপুরে।

শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে আজ শুক্রবার দলের সঙ্গে যোগ দিবেন টেস্ট দলে থাকা বাকি আট সদস্য। আজ সকাল ১১টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওয়ানা করেন তারা।

মুমিনুল হক, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী ও নাঈম হাসান।

ফিক্সিং ইস্যু বিতর্কে ক্রিকেটে থেকে এক বছরের নিষেধাজ্ঞার কারণে টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে এই দুই ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মুমিনুল হক। এছাড়াও দলের নিয়মিত ওপেনার তামিম ইকবালও গোটা সফর থেকে বিরত রয়েছেন ব্যক্তিগত কারনে।

তবে সাকিবের না থাকাটা যে বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতি সেটা মনে করিয়ে দিলেন দলের অন্যতম অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

‘আমি আর সাকিব ভাইয়ের জুটি বেশ কিছুদিন ধরেই ধারাবাহিক ভাবে ভালো করে আসছিলাম। ম্যাচ চলাকালীন উনি আমাকে বেশ সাপোর্ট দেন। খারাপ বোলিং করলে নিজে থেকেই বলে দেন, কোথায় কি সমস্যা আছে, কিভাবে বল করলে ভালো হবে।’

সাকিবের না থাকাটা নিঃসন্দেহে হতাশার। তবে দলের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরির উপর আস্থা রাখছেন এই তরুণ অল-রাউন্ডার।

‘সাকিব ভাই যেহেতু নাই সেক্ষেত্রে আমাকে তৈরি থাকতে হবে মানসিক ভাবে। যদিও আমাদের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি আছেন। আশা করছি উনার কাছ থেকে ভালো পরামর্শ পাব।’

ভারতের উদ্দেশে রওয়ানা করার আগে নিজেদের প্রস্তুতি নিয়েও সন্তুষ্টির কথা জানান মিরাজ। প্রথমবারের মতো গোলাপি বলে দিবারাত্রির ম্যাচ নিয়েও উচ্ছ্বসিত এই তরুণ অল-রাউন্ডার।

‘আমি মনে করি আমদের প্রস্তুতিতে ঘাটতি নেই। আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছি তাতে ভালো কিছুর আশা করছি। হ্যাঁ, কলকাতা টেস্ট দিয়ে আমাদের দিবারাত্রি টেস্টে অভিষেক হবে সঙ্গে গোলাপি বলেও। শেষ কয়েকদিন গোলাপি বলে অনুশীলন করেছি। খুব একটা সমস্যা হয়নি।’

বাংলাদেশ টেস্ট দল: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাঈফ হাসান, মুমিনল হক সৌরভ, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী ও এবাদত হোসেন।

আগামী ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

এমআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
X
Fresh