• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ

বাংলাদেশ ও লাওস যুগ্ম চ্যাম্পিয়ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ মে ২০১৯, ১৮:৩৪ | আপডেট : ০৪ মে ২০১৯, ০৮:৪০
অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে মাঠে বৃষ্টির হানা। তবু সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছিল। বৃষ্টি উপেক্ষা করেই গ্যালারিতে এসেছেন দর্শকরা। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেয়া হলো ফাইনাল স্থগিত। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের স্বাগতিক বাংলাদেশ ও লাওসকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

whirpool
শুক্রবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রেস বক্সে জরুরি সংবাদ সম্মেলন করে তিনি বলেন, ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ ‘ফণী’র কারণে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ ২০১৯ উপলক্ষে গঠিত লোকাল আয়োজক কমিটি এবং টুর্নামেন্ট কমিটি কর্তৃক সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ফাইনাল খেলাটি বাতিল করা হলো। যার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন সংশ্লিষ্ট সবার কাছে আন্তরিক দুঃখপ্রকাশ করছে। টুর্নামেন্টর ফাইনাল খেলায় অংশগ্রহণকারী বাংলাদেশ ও লাওস অনূর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু ও লাওসের ম্যানেজার গালডানসুখতুভিশিনবায়ার। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন টুর্নামেন্টেরও স্বত্ত্বাধিকারী কে স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিম, বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, ফেডারেশন সাধারণ সম্পাদক আবু নায়েম সোহাগ প্রমুখ।

প্রথমবারের মতো আয়োজিত ছয় জাতির এই টুর্নামেন্টটি শুরু হয় ২২ এপ্রিল। নারীদের এই টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে অংশ নেয় লাওস, মঙ্গোলিয়া, তাজিকিস্তান। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ ছিল কিরগিজস্তান ও সংযুক্ত আরব আমিরাত।

‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে তাজিকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় মঙ্গোলিয়া। গ্রুপের দ্বিতীয় ম্যাচে মঙ্গোলিয়ানদের ৫-০ গোলে হারিয়ে দেয় লাওস। তৃতীয় ম্যাচে তাজিকিদের বিপক্ষে ৬-০ গোলে জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় লাওস।

অন্যদিকে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয় বাংলাদেশ। মধ্যপ্রাচ্যের দলটির বিপক্ষে ২-০ গোলে জয় ছিনিয়ে নেয় স্বাগতিকরা। দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতকে ২-০ গোলে হারায় কিরগিজস্তান। গ্রুপের শেষ ম্যাচে লাল-সবুজদের বিপক্ষে ২-১ গোলে হারতে হয় কিরগিজদের। 

‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে কিরগিজদের প্রতিপক্ষ হিসেবে পায় লাওস। প্রথম সেমিতে কিরগিজস্তানের বিপক্ষে ৭-১ গোলের বড় জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে লাওসের মেয়েরা।

অন্যদিকে ‘বি’ গ্রুপের সেরা দল বাংলাদেশ ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয় মঙ্গোলিয়ার। শেষ চারের এই ম্যাচে ৩-০ গোলে জয় নিয়ে অবশেষে ফাইনালে পৌঁছায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়