• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

‘ফুটবল ভালোবাসি বলেই মাঠে আসা’

কুশল ইয়াসির
|  ২৬ এপ্রিল ২০১৯, ২২:০৭ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ২০:৫৫
ছবি- আরটিভি অনলাইন
ঢাক-ঢোল আর ভুভুজেলা বাজিয়ে হাজির একদল তরুণ। সঙ্গে রয়েছে লাল-সবুজের পতাকা আর ব্যানার ফেস্টুন। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপে কিছুক্ষণের মধ্যেই মাঠে নামবে বাংলাদেশ। দল বেঁধে খেলা দেখতে এসেছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সদস্যরা।

whirpool
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের চারপাশ প্রদক্ষিণ করার পর কথা হয় সংগঠনটির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেনের সঙ্গে। তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা এসেছি বাংলাদেশ দলকে সমর্থন জানাতে। নারী-পুরুষের বয়স ভিত্তিক যে দলই হোক আমরা প্রতিটা খেলায় জাতীয় দলকে সমর্থন দিতে গ্যালারিতে থাকি। আসলে আমরা ফুটবলকে ভালোবাসি, তাই মাঠে আসা।

বাংলাদেশ নারী দলকে নিয়ে শতভাগ আশাবাদী শাহাদাত বলেন, আজকের খেলায় হেসে খেলেই জিতব। আর টুর্নামেন্টের ফাইনালে গিয়ে শিরোপাটা ঘরেই রাখবে আমাদের দল।

ফুটবলপ্রেমীদের এই সংগঠনের পক্ষ থেকে সবাইকে আহ্বান জানানো হয়, মাঠে এসে যেন খেলা দেখে।

স্টেডিয়ামের এক নম্বর গেট দিয়ে ঢুকতেই বাম দিকে ১৮ নম্বর গ্যালারি। যে যার মতো জায়গা নিয়ে বসে পড়েছেন। কারণ কিছুক্ষণ পর শুরু হবে খেলা। ম্যাচের আগের আনুষ্ঠানিকতা দেখতেও সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

ছবি- বাফুফে

প্রথমবারের মতো খেলা দেখতে এসেছেন লুবনা। নারীদের নিয়ে এমন একটি আয়োজন হচ্ছে সেটি গণমাধ্যমেই জানতে পেরেছেন। ইউটিউবে টুর্নামেন্টের থিম সংও শুনেছেন। বাংলাদেশের প্রথম ম্যাচটা দেখেছিলেন আরটিভির ফেসবুকে পেজে। খেলা তার ভালো লেগেছে। তাই ছুটির দিনে বন্ধুদের সঙ্গে চলে এসেছেন মাঠে।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া এই শিক্ষার্থীর ভাষায়, নারী জাগরণের জন্য এমন একটা টুর্নামেন্ট অনেক গুরুত্বপূর্ণ। এমন আয়োজন যদি প্রতিবছর আয়োজন করা হয় তাহলে আমরা অনেক ভালো খেলোয়াড় পাবো। হয়তো একদিন বিশ্বকাপেও খেলবে বাংলাদেশ।

এরই মধ্যে শুরু হয়ে গেল দুই দলের জাতীয় সঙ্গীত। আনুষ্ঠানিকতা শেষ হবার পর চারিদিকে করতালির শব্দ। ম্যাচ শুরুর ৩০ মিনিটের মাথায় গর্জে উঠল বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারি। গোল পেয়েছে স্বাগতিক দল।

ছবি- বাফুফে

সানজিদা আক্তারের একমাত্র গোলটির পর বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের ৫৯তম মিনিটে কৃষ্ণা রাণী সরকারের গোলে ফের এগিয়ে যায় লাল-সবুজরা। যদিও ৬৯ মিনিটে একটি গোল হজম করতে হয়েছে। তবে শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছেছে মিশরাত জাহান মৌসুমী নেতৃত্বাধীন দলটি।

আগামী ৩০ মে মঙ্গলবার একই ভেন্যুতে বাংলাদেশ দল ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে। শেষ চারে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স-আপরা।

ওয়াই/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়