• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ট্রফি জেতার জন্যই মাঠে নামবে অনূর্ধ্ব-১৯ নারী দল: কোচ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ এপ্রিল ২০১৯, ১৮:০৮
গোলাম রাব্বানী ছোটন ||| ছবি: বাফুফে

একটি দল নিয়েই গেল কয়েক বছর ধরে জাতীয় ও বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্ট অংশ নিচ্ছে খেলছে বাংলাদেশের নারী ফুটবলাররা। চলতি বছরের ফেব্রুয়ারিতে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে রানার্সআপ হতে হয়েছিল নারী দলকে। দেশে ফেরার পরই গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা খেলতে চলে যায় সাফ নারী ফুটবলের ২০১৯ সালের আসরে। নেপালের দক্ষিণ এশিয়ার নারীদের জাতীয় দলগুলো নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টের সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল বাংলাদেশকে। এবার চ্যালেঞ্জ বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপের। আগামী ২২ এপ্রিল থেকে শুরু হতে চলা ৬ জাতীর এই আসরটি চলবে ৩ মার্চ পর্যন্ত।

আন্তর্জাতিক এই টুর্নামেন্ট শুরুর আগে শনিবার সব শেষ প্রস্তুতির বিস্তারিত জানাতে মুখোমুখি হয়েছিল স্বাগতিক দল।

বাফুফে ভবনে গোলাম রাব্বানী ছোটন জানিয়েছেন, টুর্নামেন্ট নামার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। তিনি বলেন, মেয়েরা ধারাবাহিক ভাবে প্রস্তুতির মধ্যেই আছে। ফেব্রুয়ারি থেকে মার্চে দুটি বড় টুর্নামেন্টে অংশ নিয়েছে তারা। নেপাল ও মিয়ানমারের ভুল ত্রুটি গুলো শুধরে নেয়ার চেষ্টা চলছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রথমবারের মতো ঘরের মাঠে এত বড় আয়োজন। বাংলাদেশ কোচ জানালেন, শিরোপা তোলা ছাড়া আর কিছুই ভাবছেন না তারা। ছোটন বলেন, আমাদের শ্রদ্ধেয় বঙ্গমাতার নামে টুর্নামেন্ট। আর তাই ফাইনালে গিয়ে এটি স্মরণীয় করতে চাই।