DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবলের থিম ভিডিও প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ এপ্রিল ২০১৯, ১৭:১৪ | আপডেট : ০৮ এপ্রিল ২০১৯, ১৮:৫২
বাম থেকে রেজওয়ানা চৌধুরী বন্যা, কে-স্পোর্টসের প্রধান নির্বাহী ফাহাদ এম এ করিম ও বাফুফেসহ-সভাপতি মহিউদ্দিন মহি।
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের থিম ভিডিও প্রকাশ করা হয়েছে। সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিডিওটি প্রকাশ করা হয়।

ভিডিওটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের পাশাপাশি অংশ নিয়েছেন রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাও। প্রথম বারের মতো মতিঝিলের বাফুফে উপস্থিত হয়েছেন তিনি।

সঙ্গীত অঙ্গনের জনপ্রিয় এই শিল্পী বলেন, আমি অত্যন্ত সম্মানিত, আমাকে এমন একটি ভালো কাজের সঙ্গে যুক্ত করার জন্য। আপনারা সবাই মিলি এমন একটি সময়োপযোগী কাজের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন।  মেয়েদের এখন জেগে ওঠার সময় হয়েছে। ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে নারীরা নিজেদেরকে প্রমাণ করতে পারে। নারীর প্রতিবাদের জায়গা হিসেবে ব্যবহার করতে পারে। এগুলোকে নিজেদের জেগে ওঠার মঞ্চ হিসেবে ব্যবহার করতে পারে।  বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল ২০১৯ এমনই একটি জায়গা। এখানে যারা খেলবেন তারা বাংলাদেশের আরও কোটি কোটি মেয়েদের অনুপ্রাণিত করবেন। তারা প্রতিবাদ করতে শিখবে, জেগে উঠতে শিখবে। আমাদের দেশের যে সামাজিক বিধি নিষেধ, আর্থিক সীমাবদ্ধতা এই সব কিছু থেকে জেগে ওঠার এটি একটি সুন্দর প্ল্যাটফর্ম। এর মাধ্যমে খুব সহজভাবে, সাবলীলভাবে শান্তিপূর্ণ উপায়ে নিজের প্রতিবাদটি জানানো যায়।  অন্যদের অনুপ্রাণিত করা যায়। নিজের প্রতিবাদের জায়গাটা তৈরি করতে জানান দেয়ার জন্যে, যে আমাকে বাধা দেয়া যাবে না।  আমি এগিয়ে  যাবই। এগিয়ে যাওয়ার নেই মানা। আমাকে আর রুখবার কেউ নেই। এমন একটি সুন্দর জায়গা তৈরি হয়েছে যেটি আমাকে নতুনভাবে অনুপ্রাণিত করেছে। সেজন্য আমি আরেকবার কৃতজ্ঞতা জানাই সবাইকে যারা আমাকে এমন ভূমিকায় অবতরণের সুযোগ করে দিয়েছেন।

কে-স্পোর্টসের প্রধান নির্বাহী ফাহাদ এম এ করিম সূচনা বক্তব্যে রেজওয়ানা চৌধুরী বন্যাকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের থিম ভিডিওর মূল ভূমিকায় ছিলেন বন্যা আপা। তিনি আমাদের জন্য রোল মডেল। রবীন্দ্রসংগীতের মাধ্যমে তিনি পুরো বিশ্বকে আমাদের চিনিয়েছেন ভিন্নভাবে। তার মাধ্যমে আমাদের এই বার্তাটা পৌঁছে দিতে চাই।

অনুষ্ঠানে বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন মহি, কে-স্পোর্টসের পরিচালক পরিচালক আশফাক আহমেদ, নির্বাহী পরিচালক মুনতাসির ভূঁইয়া ও চিফ অপারেটিং অফিসার মাহবুবুর রশিদ, থিম ভিডিওটির নির্মাতা গাজী শুভ্র ও বাফুফের মিডিয়া বিভাগের কর্মকর্তা খালিদ মাহমুদ নওমী।

আগামী ২২ এপ্রিল থেকে ৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এতে বাংলাদেশসহ মঙ্গোলিয়া, তাজাকিস্তান, লাওস, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের অনূর্ধ্ব ১৯ জাতীয় মহিলা ফুটবল দল অংশগ্রহণ করবে।

নারীদের নিয়ে আন্তর্জাতিক এই টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বেঙ্গল মিডিয়া করপোরেশন (আরটিভি) ও নাগরিক টিভি।

টুর্নামেন্টকে সামনে রেখে আরটিভি এবং কে স্পোর্টসের উদ্যোগে সাতটি নাটক নির্মিত হয়েছে। ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা নাটকগুলো নির্মাণ করেছেন। যেগুলো আরটিভি’র পর্দায় প্রচারিত হবে ৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত। টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়