logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

বাংলাদেশে এসে উচ্ছ্বসিত ব্রাজিল কিংবদন্তি

Júlio César
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভেচ্ছাদূত হিসেবে বাংলাদেশে এসেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি জুলিও সিজার। জাতির পিতার নামে ফুটবল টুর্নামেন্টে আমন্ত্রণ পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। 

বুধবার বিকেলে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।  

‍সিজার বলেন, ‘আমি এখানে আসতে পেরে খুবেই আনন্দিত। ধন্যবাদ জানাতে চাই ফিফা ও বাফুফেকে। জাতির পিতাকে উৎসর্গ করে আয়োজিত এমন একটি টুর্নামেন্টের অংশ হতে পেরে আমি উচ্ছ্বসিত।’

প্রথমবারের মতো বাংলাদেশে এসে দেশের ফুটবল ও সংস্কৃতি সম্পর্কে জানতে মুখিয়ে আছেন ব্রাজিলের জার্সিতে দুই কনফেডারেশন, একটি কোপা আমেরিকা জেতা এই গোলরক্ষক। 

‘বাংলাদেশ সম্পর্কে কিছুই জানি না। তবে এই দুই দিনে এখানকার ফুটবল সম্পর্কে জানার চেষ্টা করবো।’

পাঁচবার বিশ্বকাপ জয়ী ব্রাজিলের অগণিত সমর্থক রয়েছে  বাংলাদেশের মাটিতে। সাংবাদিকদের কাছ থেকে নিজের দেশের ফুটবলের জনপ্রিয়তার তথ্যটি জেনেছেন ৪০ বছর বয়সী জুলিও।

‘ফুটবল বিশ্বে ব্রাজিল অন্যতম শক্তিধর দেশ। আমাদের রোনালদিনহো, নেইমার, কাকার মতো তারকারা রয়েছেন। তাদের সমর্থক রয়েছে বিশ্বজুড়েই।’ 

ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগসহ ট্রেবল জেতা এই ফুটবলার বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ও বুরুন্ডির সেমি ফাইনাল ম্যাচটি মাঠে বসে দেখবেন। 

এদিন সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দুপুরে বাফুফে ভবনে ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য এবং স্বাধীনবাংলা ফুটবল দলের সঙ্গে ফটোসেশনে অংশ নেবেন জুলিও।  

বিকেলে গণমাধ্যমের সঙ্গে মুখোমুখি হবার কথা রয়েছে এই তারকা গোলরক্ষকের।

ওয়াই

RTVPLUS
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ এর পাঠক প্রিয়