logo
  • ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

বাংলাদেশ ৩- ০ শ্রীলঙ্কা

সেমিফাইনালে বাংলাদেশ, নায়ক মতিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ জানুয়ারি ২০২০, ১৯:০০ | আপডেট : ১৯ জানুয়ারি ২০২০, ২২:০৪
bangabandhu gold cup
ফিলিস্তিনের বিপক্ষে হারের পর বাংলাদেশ একাদশে চার পরিবর্তন আসে। অধিনায়ক চোটের কারণে মাঠে নামতে পারেননি জামাল ভূঁইয়া। মহাগুরুত্বপূর্ণ ম্যাচের শুরুতেই বড় ধরনের আঘাত পেলেন রিয়াদুল হাসান। বেশকিছুক্ষণ মাটিতে লুটিয়ে থাকার পর পুরো ম্যাচ খেলেছেন মাথায় ব্যান্ডেজ নিয়েই। ১৭তম মিনিটে মতিন মিয়ার পা থেকে আসে প্রথম সফলতা। মিডফিল্ডার মানিক হোসেন মোল্লার দেয়া বলটি প্রতিপক্ষের জালে জড়াতে ভুল করেননি এই ফরোয়ার্ড।

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। 
প্রথমার্ধের পুরো সময়টা বলের দখল ছিল স্বাগতিকদের। ১-০তে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজরা।

ম্যাচের ৬৪তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ আসে। দলের ও নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন ২১ বছর বয়সী মতিন। মাঝ মাঠ থেকে প্রতিপক্ষের ডিফেন্ডারকে একাই পরাস্থ করে এগিয়ে যেতে থাকেন বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত দুর্দান্ত এক গোল আদায় করে নেন তিনি।

ম্যাচের ৭৫তম মিনিটে আরেকটি সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। মামুনুল ইসলামের কর্নার কিক তপু বর্মণের মাথায় লেগে ফিরে আসে। এরপর আবারও বল পেয়ে হেড করলেও সাদ উদ্দিনের জন্য অফ সাইডে বাতিল হয় গোলটি।

৮২তম মিনিটে রাকিব হোসেনের বাড়ানো বল পেয়ে শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেক ঠুকে দেন মোহাম্মদ ইব্রাহিম। এখানেই শেষ হয়নি। ৮৯ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউলের দায়ে নাটকীয়ভাবে লাল-কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভারপ্রাপ্ত অধিনায়ক তপু বর্মণকে।  

এরপর আর গোল না হওয়ায় ৩-০তে জয় পেয়ে সেমিতে ওঠার আনন্দ নিয়ে মাঠ ছাড়ে জেমি ডের শিষ্যরা। 

আগামী ২৩ জানুয়ারি বৃহস্পতিবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন বুরুন্দির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। 

সবশেষ ২০১৯ সালের ২ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ জাতীয় দল। এরপর কাতারের বিপক্ষে ২-০ গোলে হার, ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র, ওমানের বিপক্ষে ৪-১ গোলে হার ও চলতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হারতে হয় বাংলাদেশকে।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ এর সর্বশেষ
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ এর পাঠক প্রিয়