logo
  • ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭

পাকিস্তান নিরাপদ: গেইল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ জানুয়ারি ২০২০, ১৯:৫৯
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল বুধবার গণমাধ্যমে বলেছিলেন, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে পাকিস্তান সফরে বাংলাদেশ যাবে কী যাবে না। চব্বিশ ঘণ্টা পার হয়ে গেলেও সিদ্ধান্ত জানাননি বিসিবি প্রধান। সিদ্ধান্ত আসতে অপেক্ষা করতে হবে আরও।

এই সফর নিয়ে পাল্টা-পাল্টি যুক্তি-তর্ক দেখাচ্ছে দুই দেশের ক্রিকেট বোর্ড। নিরাপত্তা ইস্যু নিয়েই আপত্তি বাংলাদেশের। পাকিস্তান বলছে, নিরাপত্তা নিয়ে কোনও ঝামেলা নেই দেশটিতে।

কদিন আগে শ্রীলঙ্কা টি-টোয়েন্টি আর টেস্ট সিরিজ খেলে গেছে পাকিস্তানে গিয়ে। এই যুক্তি দাঁড় করিয়ে পিসিবি বলছে, শ্রীলঙ্কা আসতে পারলে বাংলাদেশ কেন নয়?

বিসিবি থেকেও জানিয়ে দেয়া হয়েছে, বাংলাদেশ যাবে, তবে কম সময়ের জন্য। টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরবে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ আয়োজনের ব্যপারে নিরপেক্ষ ভেন্যুর দাবি করেছে বিসিবি।

নিরপেক্ষ ভেন্যু নিয়ে ‘না’ বলে দিয়েছে পিসিবি। জানিয়ে দিয়েছে, নিরপেক্ষ ভেন্যুতে কোনও ম্যাচ নয়। এমনকি আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সবগুলো ম্যাচই এবার অনুষ্ঠিত হবে পাকিস্তানে। সেখানে খেলোয়াড়দের ভিভিআইপি নিরাপত্তা দেয়ার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

বঙ্গবন্ধু বিপিএল খেলকে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন ক্রিস গেইল। বিশ্বের নানা প্রান্তে ২২ গজ মাতানো এই ব্যাটসম্যানের মতে সঠিক নিরাপত্তা দিলে ক্রিকেটের জন্য পাকিস্তান নিরাপদ। বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন এই মহাতারকা।

ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি বলেন, ‘পাকিস্তান এই মূহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ জায়গা। তারা দাবি করছে, আপনাকে প্রেসিডেন্ট পর্যায়ের নিরাপত্তা দেবে। স্বাভাবিকভাবেই আপনি সেখানে খুব নিরাপদেই থাকবেন। আমি বলতে চাইছি যে, বাংলাদেশেও আমরা যেমনটা নিরাপদে রয়েছি।’

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বঙ্গবন্ধু বিপিএল এর সর্বশেষ
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়