• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

সবার আগে মাঠে মুশফিক

আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২০, ১৬:০১
Mushfiqur on the field first
ছবি- মুশফিকুর রহিম

বাংলাদেশের ক্রিকেটে মুশফিকুর রহিমের আলাদা খ্যাতি আছে সেটা, কঠিন পরিশ্রমী হিসেবে। মুশফিকের এই কঠিন পরিশ্রম তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। তার ফলও পাচ্ছেন। তিনি এখন দেশের সেরা ব্যাটসম্যান।

তামিম ইকবালের ফেসবুক লাইভ শো-তে মাহমুদউল্লাহ-মাশরাফিরা মজা করেই বলেছেন, মুশফিক এভাবে আর কদিন ঘরবন্দী থাকলে মুশফিক মরেই যাবে।

জুনের শুরুর দিকে দলের বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেন, অন্তত একা অনুশীলনের সুযোগ করে দিতে।

তখন বিসিবি না করে পরে অনুমতি দেয় তবে সেটি বাস্তবায়ন হয়নি দেশের বর্তমান পরিস্থিতির জন্য। যদিও ক্রিকেটাররা ঘরে কাজ করছেন ফিটনেস নিয়ে।

তাতে কী আর হয়? ব্যাটে-বলে মাঠে ঘাম না ঝরালে ঘাটতি দেখা দিবে স্কিলেও। তাই সবার আগে মাঠে নেমে পড়েছেন মুশফিক।

গতকাল সোমবার মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে এসেছিলেন মুশফিক তবে হতাশা নিয়ে ফেরেন বাসায়। তবে আজ মঙ্গলবার প্রথম দিনের মতো অনুশীলন করেছেন বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠে।

এখনই ব্যাটে-বলে লম্বা সেশনে নক না করলেও দুই ঘন্টার মতো রানিং, আর পিচে হালকা নক করেছেন।

এদিকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, অনুশীলনের জন্য আমাদের সুযোগ সুবিধা সব প্রস্তুত করা আছে। দলের এলিট প্লেয়াররা অনুশীলন করতে চাইলে তাদের বলা আছে। তারপরেও তাদের পরামর্শ দেওয়া হয়েছে যে তারা বর্তমান পরিস্থিতিতে যেন আরো সতর্ক থাকে। এখন এরপরেও যদি কেউ ব্যক্তিগত প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে সেটা নিজ দায়িত্বে করবে। এখানে আমাদের বলার বা করণীয় কিছু নেই।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh