• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা

ফিরলেন মুস্তাফিজ-রুবেল, বাদ ইমরুল-শফিউল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১২:১৩

শ্রীলঙ্কার বিপক্ষে দু’ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ও রিভার্স সুইং তারকা রুবেল হোসেন। বাদ পড়েছেন পেসার শফিউল ইসলাম ও ওপেনার ইমরুল কায়েস।

মঙ্গলবার সকাল ১১টায় স্কোয়াড ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মুস্তাফিজ ফিটনেস ঘাটতির কারণে ভারতের বিপক্ষে সিরিজে ছিলেন না। তাই ঐতিহাসিক হায়দরাবাদ টেস্টে খেলা হয়নি সুইং মাস্টারের। পড়তি ফর্মের কারণে ওই একমাত্র টেস্ট সিরিজে ছিলেন না রুবেল হোসেনও। তবে তারা বসে ছিলেন না। বিসিএলে খেলে নিজেদের যোগ্যতা প্রমাণ করেন। তারই পুরস্কার হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে ফিরলেন দু’পেসার। আর দলে সেরকম কোনো ভূমিকা রাখতে না পারায় বাদ পড়েছেন শফিউল ইসলাম।

এদিকে ফিটনেসের কারণে স্কোয়াডের বাইরের রাখা হয়েছে ইমরুল কায়েসকে। ভারতের বিপক্ষে টেস্টে ইনজুরিতে পড়েন তিনি। ইনজুরি থেকে সেরে উঠলেও ফিটনেসে ঘাটতি রয়েছে এখনো। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলে শ্রীলঙ্কায় দ্বিতীয় টেস্টের জন্য বাঁহাতি ওপেনারকে বিবেচনায় আনবেন নির্বাচকরা।

১৬ সদস্যের দলে রাখা হয়েছে মোট পাঁচ পেসার। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেনের সঙ্গে রয়েছেন শুভাশিস রায়। স্পিনার হিসেবে সাকিব আল হাসানের সঙ্গে রয়েছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেন সৈকত। তামিম ইকবালের সঙ্গে যথারীতি ওপেনিং করবেন সৌম্য সরকার। তিন নম্বরে মুমিনুল। চারে মাহমুদুল্লাহ, পাঁচে সাকিব আল হাসান, ছয়ে মুশফিকুর রহিম। সাত নম্বরে সাব্বির না হয় লিটন।

আসছে ৭ মার্চ প্রথম টেস্ট হবে গলে। ১৫ মার্চ দ্বিতীয় টেস্ট হবে কলম্বোর পি. সারা আন্তর্জাতিক স্টেডিয়ামে। এটি হবে বাংলাদেশের শততম টেস্ট।

বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম।

এফএস/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh