• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে আগ্রহ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুন ২০২০, ১২:৩৬
Uncertainty over T20 World Cup due to corona.
ছবি-সংগৃহীত

করোনার দাপটে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসার কথা বিশ্বকাপের সপ্তম আসর। যদিও প্রাণঘাতী করোনা সংকটে চলতি বছর এই টুর্নামেন্ট আয়োজন কার্যত অসম্ভব বলে জানিয়ে দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যান আর্ল এডিংস। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) পক্ষ থেকে এখনও কোনও সিদ্ধান্ত না এলেও ছোট ফরম্যাটের এই বিশ্ব আসর আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে নিউজিল্যান্ড।

সম্প্রতি সিএ’র প্রধান বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশ যে সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে সেই হিসেবে মিলালে এটা বলা যেতেই পারে যে বিশ্বকাপ মাঠে গড়ানোর চিন্তাটা বড় বেশি অবাস্তব। আয়োজন হলেও অনেক বেশি কঠিন কাজ হবে।’

এনডিটিভি জানাচ্ছে, অস্ট্রেলিয়ার এমন অবস্থানের পর বিশ্বকাপ আয়োজনের জন্য প্রতিবেশী দেশ এগিয়ে এলো। নিউজিল্যান্ডের ক্রীড়া মন্ত্রণালয় ইঙ্গিত দিয়েছে আয়োজক হতে তাদের কোনও সমস্যা নেই।

কয়েকদিন আগে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন নিজেদের দেশকে করোনা মুক্ত ঘোষণা করেছেন। যদি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু হিসেবে নিউজিল্যান্ডকে পছন্দ করে তাতে তাদের কোনও আপত্তি নেই বলে জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী গ্র্যান্ট রবার্টসন।

অস্ট্রেলিয়ায়া বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয় রয়েছে। নিউজিল্যান্ড আয়োজন করতে আগ্রহী? এমন প্রশ্নের জবাবে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘বিষয়টি নিয়ে আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।’

আগামী জুলাইয়ে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিশ্বকাপ আয়োজন নিয়ে সিদ্ধান্ত দেবে। এর আগে কয়েক দফা বৈঠক করলেও চূড়ান্ত সিদ্ধান্ত এসেনি আইসিসির নীতি-নির্ধারকদের পক্ষ থেকে।

চলতি বছরের ১৮ অক্টোবর থেকে শুরু হবার কথা টোয়েন্টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৫ নভেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে ১৬ জাতীর এই টুর্নামেন্টটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ
একনজরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি
২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা
টি-টোয়েন্টি বিশ্বকাপের দলগুলোর স্কোয়াড দেখে নিন 
X
Fresh