smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

বাংলাদেশের হয়ে ১৫ বছর খেলা মজার বিষয় না: মুশফিক

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২৪ মে ২০২০, ০১:৩৮ | আপডেট : ২৪ মে ২০২০, ১১:৪৬
বাংলাদেশের হয়ে ১৫ বছর খেলা মজার বিষয় না: মুশফিক
মুশফিকুর রহিম || ছবি- সংগৃহীত
ঠিক ঈদের দিন অর্থাৎ, ২৬ মে মুশফিকুর রহিম পার করবেন ক্যারিয়ারের ১৫ বছর। দীর্ঘ এই যাত্রার সঙ্গী ছিলেন তামিম ইকবাল, সাকিব আল হাসান। লম্বা সময় ধরে খেলছেন মাশরাফি বিন মোর্ত্তজা, মাহমুদউল্লাহ রিয়াদদের সঙ্গে।

শনিবার রাতে তামিম ইকবালের ফেসবুক লাইভ আড্ডায় এসেছিলেন মুশফিক, মাশরাফি আর রিয়াদ। সাকিব আল হাসানের অনুপস্থিতিতেও তিন জনের আড্ডা জমে উঠে বেশ।

কখনও মজা হয়েছে আবার কখনও কথা হয়েছে সিরিয়াস কোনো বিষয় নিয়ে। যেমনটা তামিম ইকবাল জানতে চেয়েছেন মুশফিকের কাছে তার ক্যারিয়ারের ১৫ বছরের অভিজ্ঞতা। কেমন কাটলো, কী পেল ক্যারিয়ারের এই লম্বা সময়টায়।

মুশফিকও বর্ণণা করেছেন তার এই লম্বা সময়ের অভিজ্ঞতাগুলো। যার পুরোটাই তুলে ধরা হলো আরটিভি অনলাইন পাঠকদের জন্য।

‘প্রথমত আলহামদুলিল্লাহ। আমি যেটা মনে করি যে, এটা আল্লাহ'র অশেষ রহমত। যেকোনো খেলোয়াড়েরই স্বপ্ন থাকে নিজের দেশকে রিপ্রেজেন্ট করা আর বাংলাদেশের হয়ে ১৫ বছর খেলা মজার বিষয় না।

আমি সবাইকে ধন্যবাদ জানাই, বিশেষ করে আমার সতীর্থ, কোচ, আমার ফ্যামিলি এবং বিশেষ করে তুই (তামিম), মাশরাফী ভাই, রিয়াদ ভাই, সাকিবসহ যত জনের সঙ্গে খেলেছি। স্পেশালি তুই আর সাকিবের সঙ্গে তো আমার '৯৭ সাল থেকে খেলা।

অবশ্যই আমার ফ্যামিলি বলতে গেলে তুই, মাশরাফী ভাই, রিয়াদ ভাই সাকিব। এটা আমার জন্য অনেক বড় পাওয়া এবং সম্মানের। আমি সব সময় বলি, আমার সামনে যখন মাশরাফী ভাই, রিয়াদ ভাই, সাকিব, তোর মতো রোল মডেলরা থাকে তখন আমার কাজটা অনেক সহজ হয়ে যায়।

কারণ আমি যখন কন্সিসটেন্টলি ভালো খেলতে পারছিলাম না তখন আসলে নিজের ভেতরও এই তাগিদটা আসছে যে, উনারা ভালো খেলছে সঙ্গে আমিও যদি পারি তাহলে দলের জন্যই ভালো। এরপরই মূলত রিয়েলাইজেসন আসছে। আমি মনে করি মাশরাফী ভাই, রিয়াদ ভাই, সাকিব এবং তোকে ধন্যবাদ। এছাড়াও অনেক কোচ এবং যখন যাদের সঙ্গে খেলেছি সবাই আমাকে হেল্প করেছে।

তো, ইনশা আল্লাহ সামনে আরও যত ম্যাচ খেলতে পারি বাংলাদেশের জয়ের জন্য যেন কন্ট্রিবিউট করতে পারি।’

১৫ বছরের ক্যারিয়ারে মুশফিক এখন পর্যন্ত ওয়ানডে খেলেছেন ২১৮টি। যেখানে ৩৬.৩১ গড়ে রান করেছেন ৬ হাজার ১৭৪ । ৩৮টি অর্ধশতকের সঙ্গে রয়েছে ৭টি শতক।

টেস্টে ৭০ ম্যাচে ৩৬.৭৭ গড়ে করেছেন  ৪ হাজার ৪১৩ রান। রয়েছে ২১টি অর্ধশতকের সঙ্গে ৭টি শতক। সর্বোচ্ছ ইনিংস খেলেছেন ২১৯ রানের।

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়