• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

কোয়ারেন্টিনে থেকেও অস্ট্রেলিয়ায় খেলতে রাজি ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ মে ২০২০, ২১:১০
কোয়ারেন্টিনে থেকেও অস্ট্রেলিয়ায় খেলতে রাজি ভারত
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আর্থিক ক্ষতির মুখে প্রায় সব দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। রাজকীয় এই খেলায় অস্ট্রেলিয়া বড় নাম বলে তাদের ক্ষতিটাও তুলনামূলক বেশী।

ক্রিকেট অস্ট্রেলিয়া মারফত যে তথ্য পাওয়া গেছে সে অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আসন্ন ভারতের অস্ট্রেলিয়া সফর যদি দর্শক শূন্য মাঠে আয়োজন করা হয় তবে তাদের ক্ষতি হবে বাংলাদেশী টাকায় প্রায় ১ হাজার ৭০০ কোটি টাকা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দর্শক শূন্য মাঠে আয়োজনের বিপক্ষে খোদ অজি ক্রিকেটাররাই, তাই কুড়ি ওভারী বিশ্বকাপ নিয়ে এখনো দোটানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ বাতিল হলে এই বছরের শেষ নাগাদ পূর্বনির্ধারিত অস্ট্রেলিয়া ও ভারতের হাই-ভোল্টেজ সিরিজও বাতিল হতে পারে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া চাইছে যেকোনো মূল্যে যত দ্রুত সম্ভব মাঠে খেলা নামাতে।

অস্ট্রেলিয়ার জন্য আশার আলো দেখা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা ভাষ্যে। তিনি জানিয়েছেন, ভারতও চায় যেকোনো মূল্যে এই সিরিজ আয়োজন হোক। প্রয়োজন হলে সিরিজ আয়োজনের জন্য বিরাট কোহলির দল অস্ট্রেলিয়াতে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবেন বলেও জানান বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

‘এছাড়া আর কোনো উপায় নেই। সবাইকে এটা করতে হবে। কারণ, ক্রিকেট আবার চালু করতে চাইবে সবাই।’

অরুণের মতে, অস্ট্রেলিয়াকে সাহায্য করতে প্রয়োজনে যেকোনো পদক্ষেপ নেবেন তারা।

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া চাচ্ছে চার টেস্ট সিরিজকে পাঁচ টেস্টে উন্নীত করতে। যদিও বিসিসিআইয়ের এই কর্মকর্তার মতে, টেস্ট নয় বরং সীমিত ওভারের ক্রিকেটই হবে বেশী লাভজনক।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh