logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রোনালদোকে বিদায় জানাচ্ছে জুভেন্টাস?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ মার্চ ২০২০, ১৭:৫৪ | আপডেট : ৩১ মার্চ ২০২০, ১৮:৪৯
ক্রিশ্চিয়ানো রোনালদো
২০১৮ বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নতুন দলে এসেও দুর্দান্ত ছিলেন পর্তুগিজ মহারাজ। সিরি আ’ শিরোপা জিততে সক্ষম হয় দলটি। যদিও ইতালিয়ান ক্লাবটির দীর্ঘদিনের বাসনা উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা তুলতে ব্যর্থ হন রোনালদো।

২০১৯/২০ মৌসুমেও দুর্বার গতিতে ছুটছেন সিআর সেভেন। এবার সব ধরনের প্রতিযোগিতায় ৩২ ম্যাচে ২৫টি গোল করে ফেলেছেন। চ্যাম্পিয়নস লিগেও টিকে ছিল দল। ঠিক এমন সময় করোনার ছোবলে লণ্ডভণ্ড সবকিছু।

ইতালিয়ান লিগ স্থগিত, বাতিল হওয়ার অপেক্ষায় ইউরোপ সেরার লড়াই। এমন বিপর্যয়ের সময় চার মাসের বেতন নিচ্ছেন না, এমন সিদ্ধান্ত আগেই জানিয়ে দিয়েছেন জুভেন্টাসের ফুটবলাররা। 

করোনার প্রভাবে ইতালির সবচেয়ে বিগ বাজেটের দলটি যে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে সেটি আর বলার অপেক্ষা রাখে না। 

সাদা-কালো শিবিরের পক্ষ থেকে সপ্তাহে ৫০ হাজার পাউন্ড দেয়া হয় দলের সবচেয়ে বড় তারকা রোনালদোকে। যা বছরে ২৭ মিলয়নে গিয়ে দাঁড়ায়।

খরচ কমিয়ে আনতে দুই বছর আগে যোগ দেয়া এই মহামূল্যবান ফরোয়ার্ডকে আগামী মৌসুমে বেচে দিতে পারে জুভিরা। ইতালিয়ান গণমাধ্যমের বরাতে এমন খবর জানিয়েছে দ্য সান।

এক প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাচ না থাকায় টিকেট, স্পন্সর ও টিভি থেকে আসা সব ধরনের আর্থিক লেনদেন বন্ধ রয়েছে। তাই বড় ধরনের ক্ষতিতে পড়তে চলেছে জুভেন্টাস। এই ক্ষতি কাটাতে রোনালদোকে বিদায় করাটাই সবচেয়ে বড় উপায় হতে পারে দলটির জন্য।

১০০ মিলিয়ন পাউন্ডে যোগ দেয়া ৩৫ বছর বয়সী রোনালদোর বর্তমান মূল্য মাত্র ৬০ থেকে ৬৫ মিলিয়ন ইউরো হতে পারে। প্রতিবেদনে এমনটাই বলা হচ্ছে। 

যদি তাই হয় তাহলে পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ীকে লুফে নিতে এমন অনেক দলই অপেক্ষা করছে। 

ওয়াই/পি

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়