logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০২০, ১৬:০৩

বিকেলে একযোগে দোয়া করতে আহ্বান মুশফিকের

দিন যত গড়াচ্ছে করোনাভাইরাসের প্রকোপ বাড়ছে দ্রুতই। একের পর এক মৃত্যু সংবাদে ভারী হয়ে উঠছে গোটা দুনিয়া। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। কোভিড-১৯ সংক্রমণে রোগী আর মৃতের সংখ্যা বাড়ছে প্রতিদিনই। এমন অবস্থায় সৃষ্টিকর্তার সহায় ছাড় কোনো উপায় নেই। আবিষ্কার হয়নি এই রোগের কোনও ওষুধও।

এমন বিপর্যয়ে বুধবার বিকেল পাঁচটায় গোটা বিশ্বে একযোগে দোয়া করা হবে। এমনটা ফেসবুকে পোস্ট করে জানিয়েছেন বাংলাদেশ দলের উইকেট রক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

সবাইকে একযোগে দোয়ার আহ্বান জানিয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার বলেন, ‘আসসালামু আলাইকুম। বুধবার বাংলাদেশ সময় ঠিক বিকেল ৫টায় কোভিড-১৯ ভাইরাস থেকে সকলকে নিরাপদ রাখার জন্য সারাবিশ্বের সকল মুসলিমরা নামাজের পর দোয়া পড়বে। পাকিস্তানে বিকেল ৪টায়, আরব আমিরাত-বাকু ও ওমানে দুপুর ৩টায়, সৌদি-কাতারে দুপুর ২টা, কানাডায় সকাল ৭টায়, অস্ট্রেলিয়ার সিডনিতে রাত ১০টায় এবং বিশ্বের অন্যান্য জায়গায় এ সময় অনুযায়ী। এর জন্য নির্দিষ্ট কোনোও স্থান নেই। আপনি যেখানেই থাকুন, সারাবিশ্বের সকল মুসলিমদের সাথে দয়া করে একইভাবে তেলাওয়াত করুন। একশবার হাসবুনআল্লাহু ওয়ানাইমাল ওয়াকিল, একশবার লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুন্তু মিনাজ্জালেমিন এবং একশবার যেকোনো দুরুদ শরীফ (সবচেয়ে ছোট দুরুদ ‘সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’ বা দুরুদ ইব্রাহীম যা আপনার জন্য সহজ হবে)।’

এদিকে আজ বুধবার বাংলাদেশ দলের ২৭ ক্রিকেটার শায্যের হাত বাড়িয়ে দিয়েছেন করোনা মোকাবেলায়। নিজেদের বেতনের অর্ধেক দান করে দিয়েছেন।

এমআর/ওয়াই

RTV Drama
RTVPLUS