• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মার্চ ২০২০, ১৬:৫৭
bangladesh vs ireland
ফাইল ছবি

আগামী মে মাসে হতে চলা বাংলাদেশ-আয়ারল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের প্রকোপের কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে। আইরিশদের মাঠে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল টাইগারদের। দুই দলের চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বসার কথা ছিল ইংল্যান্ড আলাদা চারটি ভেন্যুতে।

মহামারী রূপ ধারণ করেছে করোনাভাইরাস। যে কারণে বিশ্বব্যাপী সব ক্রীড়া আসর স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) নিজেদের সব রকমের ক্রীড়া আসর বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। স্থগিত হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফরও। এবার আইরিশদের বিপক্ষে সাদা বলের সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়া হলো।

শনিবার ক্রিকেট আয়ারল্যান্ড সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দুই বোর্ডের সম্মতিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করা হয়েছে।

১৪ মে থেকে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। এরপর ২২ মে থেকে মাঠে গড়ানো কথা ছিল ছোট ফরম্যাটের চারটি ম্যাচ।

কোভিড-১৯ এর কারণে স্থগিত হবার খবরে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডেউট্রম জানান, দুই বোর্ডের সম্মতিতে সিরিজটি স্থগিত করা হয়েছে। আমাদের খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও সমর্থকদের কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছি। নিরাপত্তাই মুখ্য।

এমন সিদ্ধান্তে জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। পরিস্থিতির উন্নতি হলে আবারও নতুন করে এই সিরিজের সূচি দেয়া হবে বলে জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। ‘আমরা বিসিবিকে ধন্যবাদ জানাই, আমাদের সঙ্গে একমত হবার জন্য। আমরা এই সিরিজ নিয়ে আবারও বসব। পরিস্থিতির উন্নতি হলে আবারও নতুন করে সূচি দেয়া হবে।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh