logo
  • ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

টেইলরের রেকর্ড, প্রথম দিনে ব্যর্থ বিরাটরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৯ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৫
টেইলরের রেকর্ড, প্রথম দিনে ব্যর্থ বিরাটরা
ছবি: সংগৃহীত
নিউজিল্যান্ডে পূর্ণাঙ্গ সফরে ভারত। ইতিহাসের প্রথম কোনো দল হিসেবে ৫-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজেও জয় পায় সফরকারীরা। কিউইদের মাটিতে ভারতের শুরুটা হয়েছিল দুর্দান্ত। দেশের বাইরে নিজেদের সামর্থ্য প্রমাণের শুরুটা বেশ ভালোভাবেই করেছিল বিরাট কোহলির দল।

তবে ওয়ানডে সিরিজে সেই ধারা বয়ে নিয়ে আসতে পারেনি ভারত। রস টেইলরদের দাপটে তারা ছিল অসহায়। নিউজিল্যান্ড তাদের ৩-০ ব্যবধানে হারিয়ে নিয়েছে ধবল ধোলাইয়ের স্বাদ।

আজ ওয়েলিংটনে ছিল ভারত-নিউজিল্যান্ড টেস্টের প্রথম দিন। টেইলরের সব ফরম্যাটে ১০০ ম্যাচ খেলার ইতিহাস গড়ার দিন। যেখানে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কিউইরা।

পাঁচ দিনের লড়াইয়ের প্রথম দিনে ছিল বৃষ্টির বাঁধা। খেলা হয়েছে সবে ৫৫ ওভার। তবে সেই সময়টুকুতেই ভারতীয় ব্যাটারদের বেশ ভুগিয়েছে ট্রেন্ট বোল্ড এবং টিম সাউদিরা।

টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে সাউদির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন পৃত্থি শ্ব। ব্যক্তিগত ১১ রানে ফেরেন চেতেশ্বর পূজারাও। বিরাট কোহলির ব্যাট থেকে আসে সবে ২ রান।

৪০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে ভারত। মায়াঙ্ক আগারওয়ালের ব্যাট আশা দেখালেও বড় ইনিংস গড়তে হয়েছে ব্যর্থ। ফিরেছেন ৩৪ রানে।

দিনশেষে ৫৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ রান তুলেছে ভারত। আজিঙ্কা রাহানে ৩৮ এবং রিশভ পন্থ ১০ রান নিয়ে অপরাজিত আছেন।

ভারতীয় ব্যাটসম্যানরা ব্যর্থতায় দিন শেষ করলেও এই ম্যাচ দিয়ে শততম টেস্ট ম্যাচে খেলতে নেমেছেন রস টেইলর। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটেই যার ১০০টি করে ম্যাচ খেলেছেন তিনি। ওয়ানডে খেলেছেন ২৩১টি, টি-টোয়েন্টি ও টেস্টে পূর্ণ হয়েছে সমান ১০০টি করে ম্যাচ। এমন রেকর্ডের মালিক শুধু টেইলরই।

এমআর/

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ৩০
বিশ্ব ৬৯১৮৬৭ ১৪৬৬১৩ ৩২৯৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়