logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

বিশ্বকাপ জয়ের কাজটা সহজ করে দিলো বোলাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৮ | আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪১
বিশ্বকাপ জয়ের কাজটা সহজ করে দিলো বোলাররা
কেউ কি ভেবেছিল, এত কম রানে অল-আউট হয়ে যাবে ভারত! যা কেউ ভাবেনি সেটাই করে দেখিয়েছে শরিফুল-অভিষেকরা। বিশ্বকাপ জয়ের কাজটা সহজ করে দিলো বোলাররা, বাকি কাজ এবার ব্যাটসম্যানদের।

গোটা টুর্নামেন্টের অপরাজিত দুই দলের লড়াই ফাইনালের মঞ্চে। সকালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী।

অধিনায়কের সিদ্ধান্ত যে সঠিক ছিল সেটার প্রমাণও দিয়েছেন শরিফুল ইসলাম, তানজিম সাকিবরা। সাকিব তো প্রথম দুই ওভারে একটা রানও দেননি!

ভারতীয় যুবারা প্রথম উইকেট হারায় ৬ ওভার চার বলের মাথায়। ওপেনার দিভায়ানস সাক্সেনাকে ২ (১৭) রানে ফেরান অভিষেক দাস।

এরপর লম্বা জুটি গড়েন ইয়াশবি জশওয়াল ও তিলাক বার্মা। এই জুটি থেকে আসে ১০২ রান। দলীয় ১০৩ রানের মাথায় ব্রেক-থ্রু এনে দেন সাকিব। তিলক বার্মাকে ৩৮ (৬৫) রানে ফেরান এই পেসার।

চার নম্বরে ব্যাট করতে আসেন অধিনায়ক প্রিয়াম গ্র্যাগ। তাকেও বেশীক্ষণ সময় দেননি টাইগার যুবারা। মাত্র ৭ রানের মাথায় কাঁটা পড়েন রকিবুল হাসানের ঘূর্ণিতে।

ভারতের নিয়মিত বিরতিতে উইকেট যাওয়া শুরু করলেও সেমি-ফাইনালের সেঞ্চুরিয়ান ইয়াশবি জশওয়াল যেন দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন বাংলাদেশের বোলারদের সামনে। 

আজও হাঁটছিলেন শতকের পথে। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ান শরিফুল। ৩৯ ওভার পাঁচ বলের মাথায় জশওয়ালকে ৮৮ রানে ফেরান সাজঘরে। পরের বলে আবারও শরিফুলের আঘাত। সিদ্বেশ বীরকে ফিরিয়ে সম্ভাবনা জাগান হ্যাট-ট্রিকের।

জশওয়ালের বিদায়ের পর টাইগার যুবাদের কাছে অসহায় আত্নসমর্পন করে ভারতীয় ব্যাটিং লাইন-আপ।

গোটা ৫০ ওভারও শেষ করতে না পারা ভারত অল-আউট হয়েছে ৪৭.২ ওভারে ১৭৭ রানে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এই প্রথমবার সব-উইকেট হারিয়েছে ভারত।

বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন অভিষেক। ২টি করে উইকেট নেন শরিফুল ও সাকিব। ১উইকেট নেন রকিবুল হাসান।

এমআর/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়