logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

ঘরের মাঠে ইতিহাস গড়া হলো না নেপালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৪
Nepal vs Oman
ছবি- সংগৃহীত
সন্দ্বীপ লামিচানেদের স্বপ্ন সত্যি হবার দিন। এভারেস্টের পাদদেশে কখনও একদিনের আন্তর্জাতিক ম্যাচ হয়নি, বুধবার সেটাও হয়ে গেল। যদিও এই ম্যাচে দারুণ সম্ভাবনা জাগিয়ে ওমানের কাছে হেরেছে স্বাগতিক নেপাল।

আইসিসি ২০২৩ বিশ্বকাপের বাচাই পর্বের দ্বিতীয় লিগের ম্যাচ ছিল এটি। কৃতিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে টসটা নেপলই জিতে। টস জিতে সফরকারীদের আমন্ত্রণ জানায় ব্যাটিংয়ের।

ব্যাট করতে নেমে ওমানের দুই ওপেনার জিতেন্দার সিং ও খাওয়ার আলী সাজঘরে ফেরেন দলীয় কুড়ি রানের আগেই। জিতেন্দারকে ৪ আর আলীকে ৫ রানে ফেরান কারান কেসি। ঘরের মাঠে নেপালি বোলারদের দুর্দান্ত শুরু, তিন আর চার নম্বরে ব্যাট করতে নামা আকিব ইলিয়াস ১৬ আর অধিনায়ক জিসান মাকসুদের উইকেট হারায় দলীয় ষাট রানের ভেতর।

তবে পাঁচ নম্বরে ব্যাট করতে আসা মোহাম্মদ নাদিম একাই শাসন করেন স্বাগতিক বোলারদের। একদিনের ক্রিকেটে তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।
এছাড়া সন্দ্বীপ গাউন্ডের ৩৩, নাসিম খুসির ২৮ ও নাদিমের অপরাজিত ৬৯ (৯৬) রানে ভর করে ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে ওমান।

এই ম্যাচে এক উইকেটও পাননি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মাতানো লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে। তবে ৪ উইকেট নিয়েছেন কারান, ৩ উইকেট নিয়েছেন সুসান বারি ও ১টি উইকেট নেন ডিপেন্দ্র সিং আইরি।

১৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নেপালিদের দশাও ওমানের শুরুর মতো। দলীয় পাঁচ রানেই দুই ওপেনারের উইকেট হারায় স্বাগতিকরা। দুই নম্বরে ব্যাট করতে নেমে শারদ ভাস্কর তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। তবে লম্বা করতে পারেননি ইনিংস। শেষ পর্যন্ত ১০৮ বলে ৫৫ রানে বোল্ড হোন আকিব ইলিয়াসের বলে।

ভাস্করের বিদায়ের পর শুরু হয় ব্যাটিং ব্যর্থতা। শেষদিকে বিনোধ ভান্ডারির ২৬ (২৫) আর সন্দ্বীপ লামিচানের ২৭ বলে ২৮ রানের ইনিংস জয়ের সম্ভাবনা জাগালেও হারের ব্যবধানটাই কমেছে শুধু। 

ইতিহাস গড়ার দিন ওমানের কাছে ১৮ রানে হেরে মাঠ ছাড়ে ওয়ানডের নয়া স্বাগতিকে নাম লেখানো নেপাল।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়