logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬

৬৯৫ রানের ম্যাচে ভারতের বিপক্ষে কিউদের জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৪
ross teylor
ছবি- সংগৃহীত
পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবল ধোলাই, তার ভেতর ছিল দুটি টাই ম্যাচও। জয়ের সুযোগ পেয়েও জয় না পাওয়া কিউইরা শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানে সিরিজ হারে।
টি-টোয়েন্টি সিরিজের পর শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। হাই স্কোরিং প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে ব্ল্যাকক্যাপসরা। 

বুধবার হ্যামিল্টনের সেডন পার্কে স্বাগতিক নিউজিল্যান্ড টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় সফরকারী ভারতকে। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে সংগ্রহ করে ৩৪৭ রান। ভারতীয় দুই ওপেনার পৃথ্বী শ আর মায়াঙ্ক আগরওয়ালের অভিষেক ম্যাচ ছিল এদিন। 

যদিও দুই অভিষিক্তের ব্যাট ঝলক দেখাতে পারেনি। পৃথ্বীর ২০ রানে ফেরার পর ৩২ রান করে ফেরেন মায়াঙ্ক। তবে অধিনায়কের ব্যাটে আসে অর্ধশতকের ইনিংস।
বিরাট কোহলি সাজঘরে ফেরার আগে খেলেন ৬৩ বলে ৫১ রানের ইনিংস। দলনেতার ব্যাটে বিরাট ইনিংস না আসলেও শ্রেয়স আইয়ার তুলে নেন শতক। বিরাটের সঙ্গে ১০২ রানের জুটির পর লোকেশ রাহুলের সঙ্গে জুটি গড়েন ১৩৬ রানের। শ্রেয়াস সাজঘরে ফেরেন ১০৭ বলে ১০৩ রান করে। লোকেশ রাহুলও খেলেন ৮৮ (৬৪) রানের ইনিংস।

কিউইদের হয়ে ২ উইকেট নেন টিম সাউদি। ১টি করে উইকেট তুলেন কলিন ডি গ্র্যান্ডহোম ও ইশ শোধি।

বিশাল লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে কিউইরা শুরু থেকে চেপে ধরে ভারতীয় বোলারদের। ওপেনার মার্টিন গাপ্টিলের ৩২ রানে ফেরার পর টম বান্ডেল হতাশ করেন ৯ রানে স্ট্যাম্পিং হয়ে।

তৃতীয় উইকেট জুটিতে হেনরি নিকোলাস আর রস টেইলর মিলে গড়েন ৬২ রানের জুটি। নিকোলস ৭৮ (৪২) রানে ফেরার পর টম ল্যাথামকে নিয়ে ১৩৮ রানের জুটি গড়ে টেইলর চাপ মুক্ত করেন কিউইদের।

টেইলরও তুলে নেন শতক। অপরাজিত থেকে যান শেষ পর্যন্ত। যদিও ল্যাথাম ফেরেন ৪৮ বলে ৬৯ রানের ইনিংস খেলে। টেইলরের ৮৪ বলে ১০৯ রানের ইনিংসে ভারত করে ১১ বল হাতে রেখে ৪ উইকেটের শুধু জয়ই পায়নি নিউজিল্যান্ড, হাঁফ ছেড়ে বেঁচেছেও।

ভারতের পক্ষে ২ উইকেট নেন কুলদীপ যাদব ও ১টি করে উইকেট নেন মোহাম্মদ শামী এবং শার্দুল ঠাকুর। শতক তুলে ম্যাচ সেরা হয়েছেন টেইলর।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়