logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ জানুয়ারি ২০২০, ১৫:৪৫

ধোনি ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবে শিগগিরই: শাস্ত্রী

ধোনি ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবে শিগগিরই: শাস্ত্রী
ছবি- সংগৃহীত
দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে কি পাননি মহেন্দ্র সিং ধোনি। ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি, টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দিয়েছেন দেশকে। তার প্রতি দেশের মানুষের সম্মান আকাশ ছোঁয়া।

ওয়ানডেতে অভিষেক হবার পর ধোনির অভিষেক ঘটে টেস্ট ক্রিকেটে। ক্রিকেটের এই অভিজাত ফরম্যাটে সবশেষ ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৪ সালে। এরপর তো অবসরই নিয়ে নেন।

খেলে যাচ্ছেন ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটে। গত বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে বাজে পারফর্ম্যান্সের পর উঠে ধোনির অবসর গুঞ্জন। কিন্তু এসবে ধোনি কর্ণপাত করেননি, ঘোষণাও দেননি ওয়ানডে অবসরের।

গত কয়েক মাসে ঘুরে ফিরে অনেকবার অবসর নিয়ে প্রশ্নের উত্তর দিতে হয়েছে ধোনিকে। কিন্তু নির্দিষ্ট করে কিছুই জানাননি। প্রস্তুতি নিচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার। এখানে ভালো করে খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপেও।

কিন্তু ওয়ানডের অবসরটা? এ নিয়ে এবার মুখ খুলেছেন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী। শাস্ত্রী বলছেন, খুব শিগগিরই অবসরের ঘোষণা দিবেন মহেন্দ্র সিং ধোনি।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ভারতীয় গণমাধ্যম সিএনএন নিউজ এইটিনকে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় কোচ বলেছেন, ধোনির সঙ্গে আমার কথা হয়েছে এবং তা কেবল আমাদের মধ্যেই হয়েছে। তিনি তার টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন আগেই। সম্ভবত সে দ্রুতই তার ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানবেন।’

ধোনি ওয়ানডেকে বিদায় বললেও বাকি থাকবে টি-টোয়েন্টি ক্রিকেট। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেললেও চোখ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর জন্য তাকে খেয়াল রাখতে হবে ফিটনেসের দিকেও।

এ নিয়ে শাস্ত্রী বলেন, ধোনি নিজেকে দলের ওপর চাপিয়ে দেবেনা নিশ্চিতভাবে। এ নিয়ে কোনো সন্দেহ নেই। সে যদি আইপিএলে নিজেকে প্রমাণ করতে পারে তাহলে বিশ্বকাপে খেলতেও পারে।

এমআর/

RTVPLUS