logo
  • ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭

সিলেটকে হারিয়ে শেষ চারের আশা বাঁচাল কুমিল্লা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জানুয়ারি ২০২০, ১৭:১৯ | আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ১৭:৩৩
cumilla-warriors
ছবি- সংগৃহীত
টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত সাত নম্বরে থেকেই বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল) শেষ করল সিলেট থান্ডার। আলোর মুখ দেখেনি হার্শেল গিবসের তত্ত্বাবধানে থাকা দলটি। মঙ্গলবার থান্ডার টিমের পরিসমাপ্তিও ঘটল হার দিয়ে। এদিকে সিলেটকে হারিয়ে শেষ চারের সম্ভাবনা বাঁচিয়ে রাখল কুমিল্লা ওয়ারিয়র্স। ডেভিড মালান, সৌম্য সরকারের ঝড়ে সিলেটকে হারাল ৫ উইকেটে।

ঢাকায় তৃতীয় পর্বের প্রথম ম্যাচে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কুমিল্লার অধিনায়ক মালান। ব্যাট করতে নেমে ধীর গতিতে রান তুলছিলেন আন্দ্রে ফ্লেচার ও আব্দুল মাজিদ। দলীয় ২৭ রানের মাথায় ব্যক্তিগত ২২ রান করে ফেরেন ফ্লেচার। আরেক ক্যারিবীয় জনসন চার্লস খেলেন ১৫ বলে ২৬ রানের ইনিংস। ফ্লেচার-চার্লস দুজনকেই সাজঘরে ফেরান পেসার আল-আমীন। 

আরেক ওপেনার আব্দুল মাজিদ ৪০ বলে ৪৫ রানের ইনিংস খেলে ক্যাচ তুলে দেন ডেভিড উইজের বলে। এরপর মোহাম্মদ মিঠুনের ১৮ আর জীবন মেন্ডিসের ১১ বলে ২৩ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে সিলেট থান্ডার।

কুমিল্লার হয়ে ২টি করে উইকেট নেন আল-আমীন ও ডেভিড উইজ। এছাড়া ১টি উইকেট নেন মুজিব উর রহমান।

সিলেটের দেয়া ১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় দশ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পরে যায় কুমিল্লা ওয়ারিয়র্স। উপল থারাঙ্গা ৪ ও ফারদীন অনি ১ রান করে ফেরেন নাঈম হাসানের বলে।

এরপর ডেভিড মালান ও মাহিদুল অঙ্কন মিলে ২২ রানের জুটি গড়েন। অঙ্কন ১১ রান করে ফিরলে সৌম্যকে নিয়ে ৭২ রানের জুটি গড়ে ম্যাচ থেকে ছিটকে দেন সিলেটকে।

মালান ৪৯ বলে ৫৮ রান করে নাঈমের বলে ক্যাচ দিয়ে বিদায় নিলেও ম্যাচ শেষ করে আসেন সৌম্য সরকার। ডেভিড উইজের সঙ্গে ২৩ রানের জুটি আর ইয়াসির আলীর সঙ্গে গড়েন ১৫ রানের জুটি।
শেষ পর্যন্ত ৩০ বলে ছয়টি চার ও ২ ছয়ে ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলে কুমিল্লাকে ৫ উইকেটের জয় এনে দেন সৌম্য।

এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখল কুমিল্লা ওয়ারিওর্স।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়