logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

অনুশীলনে ফিরেছেন মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ নভেম্বর ২০১৯, ১৬:৪৩ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৯, ১৬:৫০
অনুশীলনে ফিরেছেন মাশরাফি
ছবি- সংগৃহীত
বৃহস্পতিবার মাঠে এসেছিলেন, যদিও বোলিং করেননি। চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি এখনও। কিন্তু দরজায় কড়া নাড়ছে বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। বিপিএলের স্পেশাল আসরকে সামনে রেখে প্রস্তুত হতেই হবে মাশরাফি বিন মুর্তজাকে।

আজ থেকে শুরু করেছেন বোলিং। ঢাকা প্লাটুনের সতীর্থ তামিম ইকবালকে বোলিং করেছেন চার ওভার। ২ ওভার করেছেন পূর্ণ রানআপে আর বাকি ২ ওভার করেছেন সংক্ষিপ্ত রানআপ নিয়ে।

মাশরাফি শুধু এই দুই দিনই নয়, অনেকদিন ধরেই অনুশীলন করছেন নিজ তাগিদে। জাতীয় দলের বাইরে রয়েছেন বিশ্বকাপের পর থেকে। চোটের কারণে যেতে পারেননি শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে।

বিবিপিএলকে তাই ফেরার মঞ্চ হিসেবে পেলেন ওয়ানডে অধিনায়ক। আজ অনুশীলনের পর ঢাকা প্লাটুনের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন জানান, সে অনেক পরিশ্রম করছে। দীর্ঘদিন ধরেই চালিয়ে যাচ্ছে অনুশীলন।

‘আমার চেয়ে মাশরাফি বেশি মোটিভেটেড। সে আজকে থেকে প্র্যাক্টিস শুরু করেনি, অনেকদিন ধরেই ব্যক্তিগতভাবে ফিট হওয়ার জন্য অনেক কিছু করতেছিল। কেউ হয়তো দেখেনি। শরীরের ওজন অনেক কমিয়েছে। আমার মনে হয় সে আমার চেয়ে কিংবা আমার টিমের চেয়ে ভালো করার জন্য বেশি মোটিভেটেড।’

কদিন আগে হ্যামস্ট্রিংয়ে চোট পেলেও প্রায় সুস্থ মাশরাফি। তাই ঢাকা কোচেরও আশা, প্রথম ম্যাচ থেকেই দেখা যাবে মাশরাফিকে।

‘খেলার ব্যাপারে আশাবাদী, পুরোটা খেলবে বলেই তো মাশরাফিকে নেয়া হয়েছে। আমার কাছে মনে হয় সে পুরোটা খেলবে এবং ভালোভাবে খেলবে। ভালো পারফরম্যান্সও করবে। হয়তো যেহেতু আজকে প্রথম বল করলো, রিদমে হয়তো একটু সমস্যা হবে। কয়েকদিন বল করলেই ঠিক হয়ে যাবে। আর সবচেয়ে বড় অ্যাডভান্টেজ যেটা আছে অভিজ্ঞতা, এটা তো ফেলতে পারবেন না। যখন তারা খেলবে শতভাগ দিয়েই খেলবে।’

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়