• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

হার দিয়ে পাকিস্তান সফর শুরু মেয়েদের

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ অক্টোবর ২০১৯, ২২:১৫
হার পাকিস্তান সফর

তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান সফরে বাংলাদেশ নারী দল। সফরের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। শনিবার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামে দু’দল।

দুপুরে টস জিতে স্বাগতিক পাকিস্তান বাংলাদেশকে আমন্ত্রণ জানায় বোলিংয়ের। ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই ধাক্কা খায় পাকিস্তান। জাহানারা আলমের করা ওভারের শেষ বলে ওপেনার সিদারা আমিনকে ৪ রানে বোল্ড করে ফেরান সাজঘরে।

এরপর ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলেও পাকিস্তান শিবিরে আঘাত হানেন জাহানারা। আরেক ওপেনার জাবেরিয়া খানকে ফেরান ৪ রানে। দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেট জুটিটা বড় করতে পারে অধিনায়ক বিসমাহ মারুপ ও উমাইমা সোহাইল।

ধীরগতিতে খেলে রানের খাতা সচল রাখেন এই দুই ব্যাটার। যদিও বেশিদূর যেতে দেননি লতা মণ্ডল। বিসমাহকে ৩৪ রানে বোল্ড করে ফেরান সাজঘরে।

এরপর উমাইমাকেও ফিরতে হয় পান্না ঘোষের বলে ক্যাচ দিয়ে। ৩৩ রান করেন উমাইমা। বাকি পথ আর বড় স্কোরের দেখা পায়নি পাকিস্তান। সর্বোচ্চ ২১ রান আসে ইরাম জাভেদের ব্যাট থেকে। এতে ২০ ওভার শেষে ৭ উইকেটে ১২৬ রান করে স্বাগতিকরা। জাহানারা নেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন পান্না ঘোষ, লতা মণ্ডল ও রুমানা আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে বাংলাদেশের অবস্থা ছিল নাজুক। মাত্র ৪০ রানেই শেষ টপ-অর্ডার। দুই ওপেনার শামিমা খাতুন করেন ৪ আর আয়শা রহমান করেন ১ রান। সানজিদা ইসলামের ১৪ ও নিগার সুলতানার ১৭ রানে বিদায়ের পর রুমানা আহমেদ একাই লড়ে যান পাকিস্তানের বিপক্ষে।

রুমানা একা লড়লেও যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউ। ফারজানা হকের ৯, জাহানারার শূন্য, সালমা খাতুনের ৪ আর লতা মণ্ডলের ১ রানে বিদায়। এর মাঝে রুমানা খেলেন অর্ধশত রানের ইনিংস। বরাবর ৫০ করে বিদায় নেন ১৯ ওভার ৩ বলের মাথায়। তার বিদায়ে হাফ ছেড়ে বাঁচে পাকিস্তান। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১১২ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ১৪ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৮ মে)
রাজস্থানকে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল দিল্লি
রংপুরে বালুখেকোদের রমরমা বাণিজ্য, রাজস্ব হারাচ্ছে সরকার 
অ্যান্ড্রয়েডে ভয়ংকর ত্রুটি, ঝুঁকিতে শতকোটি ব্যবহারকারী
X
Fresh