logo
  • ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বৃষ্টি-বিঘ্নিত এনসিএলে মাঠে গড়ায়নি দুই ম্যাচ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ অক্টোবর ২০১৯, ১৭:৫১
বৃষ্টি-বিঘ্নিত এনসিএলে মাঠে গড়ায়নি দুই ম্যাচ
ছবি- সংগৃহীত
জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ২০১৯-২০ মৌসুম শুরু হয়েছে আজ ১০ অক্টোবর থেকে। এদিন সকালে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় এনসিএলের। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এবারের জাতীয় লিগকে আকর্ষণীয় করে তোলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নানা রকম চেষ্টা চালিয়ে যাবার কথা বললেও প্রথম দিনে জল ঢেলে দিয়েছে বৃষ্টি।

চার ভেন্যুতে চারটি ম্যাচের দুটি শুরুই হতে পারেনি। ঢাকায় মিরপুরের শেরে বাংলায় চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রোর ম্যাচ সময়মত শুরু হলেও শেষ পর্যন্ত ঠিকভাবে শেষ করা যায়নি প্রথম দিনের খেলা।

এই ম্যাচে সবার বাড়তি নজর কেড়েছিল তামিম ইকবালের উপস্থিতি। দীর্ঘ বিরতি কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন জাতীয় ক্রিকেট লিগ দিয়ে। যদিও প্রথম ইনিংসে লম্বা ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। ১০৫ বলে ৩০ রান করে ক্যাচ দিয়েছেন জাতীয় দলে আরেক সতীর্থ মাহমুদুল্লাহ রিয়াদের বলেই।

চট্টগ্রামের আরেক ওপেনার সাদিকুর রহমান করেন ৫১ রান। পিনাক ঘোষ ৩০ রানে অপরাজিত আছেন, আছেন১৭ রান করা তাসামুল হকও। কিন্তু ১১ রান করে মাহমুদুল্লাহ’র বলেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন দলের অধিনায়ক মুমিনুল হক।

প্রথম দিনে চট্টগ্রামের সংগ্রহ ৫১ ওভারে ৩ উইকেটে ১৪৭ রান। ৩ উইকেটের ২টি উইকেট নেন মাহমুদুল্লাহ ও ১ উইকেট নেন সৈকত আলী।

নারায়ণগঞ্জের ফতুল্লায় ঢাকা বিভাগের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজশাহী বিভাগ। এই ম্যাচও বৃষ্টির কারণে দেরি হয় শুরু হতে।

ব্যাটিংয়ে নেমে ঢাকার শুরুটা নড়বড়ে হলেও উদ্বোধনী ব্যাটসম্যান রনি তালুকদার খেলেন ৬৩ রানের ইনিংস। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মাজিদ করেন ১০ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩৫ রান করেন জয়রাজ শেখ।

তবে প্রথম দিনে ফতুল্লায় দাপট দেখিয়েছে রাজশাহীর দুই বোলার শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম। শফিউল তুলে নেন ৩ উইকেট আর তাইজুল নেন ৪টি উইকেট।

প্রথম দিনে ৫১ ওভার ৫ বলে ৭ উইকেটে ১৪৩ রান তুলে ঢাকা বিভাগের ব্যাটাররা।

এছাড়া খুলনায় রংপুর ও খুলনার ম্যাচ শুরু হতে পারেনি ভেজা আউট-ফিল্ডের কারনে। রাজশাহীতে বরিশাল ও সিলেটের ম্যাচও শুরু হয়নি ভেজা একই কারণে।

এমআর/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬৩৯৯৫২৩ ২৯৩০০৮৭ ৩৭৮০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়