logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

শিরোপা জিততে হলে ভালো করতে হবে ওপেনিংয়ে: সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৯ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪১
ফাইনাল জিততে ভালো করতে হবে ওপেনিংয়ে: সাইফউদ্দিন
ছবি- সংগৃহীত
বিশ্বকাপ থেকে শুরু করে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ, এরপর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ। নেই ওপেনারদের ব্যাটে ধারাবাহিকতা। তামিম ইকবাল তো ছুটিই নিয়েছেন। সৌম্য সরকার এই সিরিজে প্রথম ম্যাচে ওপেনিংয়ে ব্যাট করলেও করেছেন মোটে ৪ রান। পরের ম্যাচে খুলতে পারেননি রানের খাতা। তাতে বাদ পড়েছেন সিরিজ থেকে। সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে ব্যাট করানো হয়েছিল মুশফিকুর রহিমকেও।

সৌম্যকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। ওপেনিংয়ে লিটনের সঙ্গে ভরসা খুঁজতে গিয়ে নিরাশ করলেন এই তরুণ ওপেনারও। গত দুই ম্যাচে করেছেন ১১ আর ৫ রান।

লিটন দাসের অবস্থাও বেশ অধারাবাহিক। ঢাকা পর্বে সৌম্যর সঙ্গে দুই ম্যাচে ১৯ আর শূন্য’র পর চট্টগ্রাম পর্বের দুই ম্যাচে ৩৮ আর ৪ রান।

ওপেনারদের এমন অবস্থায় চাপ পড়ে যাচ্ছে বাকি ব্যাটসম্যান আর বোলারদের ওপরও।

চট্টগ্রাম পর্ব শেষ করে ফাইনাল ম্যাচের জন্য রোববার সকালে ঢাকা এসে পৌঁছেছে বাংলাদেশ দল। সোমবার নেমে পড়তে হবে অনুশীলনে। তার পরের দিনই ফাইনাল ম্যাচ।

হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন অলরাউন্ডার সাইফউদ্দিন। এসময় তিনি মনে করিয়ে দেন, ওপেনারদের ভূমিকার কথা।

‘আশানুরূপ রান আসছে না ওপেনিং ব্যাটসম্যানদের থেকে। আশা করি এই সমস্যার সমাধান হবে দ্রুতই। ফাইনালে ওপেনাররা ভালো করবে আশা করছি। মিডল অর্ডারও আরও ভালো করবে।’

চলতি সিরিজে এখন পর্যন্ত চার ম্যাচে সাইফউদ্দিন ৭ উইকেট পেয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় রয়েছেন দুই নম্বরে। ব্যাট হাতে প্রয়োজনের সময় রানও করছেন। যে আফগানিস্তানকে হারানো যাচ্ছিল না সেই আফগানদেরও হারানো গেছে ফাইনালের আগে। সাইফউদ্দিন বলছেন, এই ম্যাচ আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

‘ওদের বিপক্ষে চট্টগ্রামে টেস্ট হেরেছি এবং ঢাকায় টি-টোয়েন্টিতে হেরেছি। আত্মবিশ্বাস ফিরে পাবার জন্য এই জয়টা দরকার ছিল। আমি মনে করি ম্যাচটি জেতায় আমাদের আত্মবিশ্বাস বেড়েছে।’

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়