logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

কন্ডিশনিং ক্যাম্পে নেই তামিম-সাইফউদ্দিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ আগস্ট ২০১৯, ১৯:০৭ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৯:০৮
কন্ডিশনিং ক্যাম্পে নেই তামিম-সাইফউদ্দিন
ছবি- সংগৃহীত
বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। সেখানে ৩-০ ব্যবধানে সিরিজ হেরে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ। এরপর কটা দিন বিশ্রামের সুযোগ পেলেও আবার শুরু হচ্ছে ব্যস্ততা।

আগামী সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে একটি টেস্ট ম্যাচ খেলার পর জিম্বাবুয়েকে যোগ করে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যার জন্য ৩৫ জনের লম্বা দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদের সবাই থাকবেন কন্ডিশনিং ক্যাম্পে।

এই ৩৫ জনের কন্ডিশনিং ক্যাম্পে থাকা হচ্ছে না ওপেনার তামিম ইকবালের। এই দুই সিরিজ থেকে ছুটি নিয়েছেন বলেই থাকা হচ্ছে না তার। তামিম ছাড়াও ক্যাম্পে থাকছেন না অল-রাউন্ডার সাইফউদ্দিন ও মাশরাফি বিন মোর্ত্তজার।

সাইফউদ্দিনের চোট বিশ্বকাপের আগে থেকেই। পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন বলেই তাকে রাখা হচ্ছে না এই ক্যাম্পে।

মাশরাফি বিন মোর্ত্তজার না থাকার কথা শোনা গেলেও শেষপর্যন্ত এই ক্যাম্পে থাকবেন তিনি। টেস্ট কিংবা টি-টোয়েন্টি কোনোটাই খেলেন না টাইগারদের ওয়ানডে অধিনায়ক। এই সিরিজে নেই ওয়ানডে ম্যাচও। তবে নিজেকে ফিট রাখতেই যোগ দিচ্ছেন কন্ডিশনিং ক্যাম্পে।

এছাড়া কন্ডিশনিং ক্যাম্পে জায়গা হয়েছে জাতীয় দল থেকে ছিটকে পড়া অনেকের। তাছাড়া ‘এ’ দল ও হাই-পারফরম্যান্স (এইচপি) দলের অনেকেই সুযোগ পেয়েছেন।

৩৫ জনের তালিকা-

সৌম্য সরকার, লিটন দাস, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, জহুরুল ইসলাম অমি, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মাহেদী হাসান।

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়