logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রীতি ম্যাচ পেলো আইসিসির স্বীকৃতি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ জুলাই ২০১৯, ১৯:০৯ | আপডেট : ২৪ জুলাই ২০১৯, ১৯:২৮
nazmul hasan papon
কর্তাদের সঙ্গে নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেটি পুরাতন তথ্য হলেও নতুন সংবাদটি হচ্ছে ম্যাচ দুটিকেই আন্তর্জাতিক স্বীকৃতি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বুধবার সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে টি-টোয়েন্টির আয়োজনের কথা জানানো হয়েছিল। আমরা সেটার জন্য আবেদন করেছিলাম। দুর্ভাগ্যবশত আইসিসিতে যে সমস্যা হয়েছিল সেটা তারা দেশকে (আইসিসির সদস্য) দেয়। ধরেন এর আগে পাকিস্তানকে দিয়েছিল। তারা খেলেছিল বিশ্ব একাদশের বিপক্ষে। পাকিস্তান আইসিসির সদস্য তাই ওই ম্যাচটিকে আন্তর্জাতিক স্বীকৃতি দেয়া হয়েছিল। তাদের কোনও সদস্য ছাড়া কাকে দিবে? আমরা দুটি অঞ্চল নিয়ে আয়োজন করছি। একটি এশিয়ান অলস্টার আরেকটা রেস্ট অব দ্যা ওয়ার্ল্ড (বিশ্ব একাদশ)। এখানে তো কেউ সদস্য নেই। আইসিসির নিয়মঅনুযায়ী এটা কোনওভাবেই হবে না। তবে একটা ভালো জিনিস হয়েছে। এই বিষয়টির প্রক্রিয়া অনুযায়ী না গিয়ে সরাসরি বোর্ডের কাছে তুলে ধরা হয়। বোর্ডে এটা নিয়ে বিশদ আলোচনা হয়। সুখবরটা হচ্ছে এই ম্যাচটাকে আন্তর্জাতিক স্বীকৃতি দেয়া হয়েছে।

---------------------------------------------------------------------------------
আরো পড়ুন : ঠাণ্ডা মাথায় কোচ নিয়োগ দিতে চাই: পাপন
----------------------------------------------------------------------------------

যদিও এই ম্যাচটির মতো আর কোনও ম্যাচকে আন্তর্জাতিক স্বীকৃতি দেয়া হবে না বলে সাফ জানিয়ে দেয়া হয়েছে আইসিসির পক্ষ থেকে। পাপন বলেন, আরেকটা বিষয় যেটা অনেক গুরুত্বপূর্ণ, এই ম্যাচকে উদাহরণ হিসেবে উল্লেখ করে আইসিসি আর কোনও ম্যাচকে আন্তর্জাতিক  স্ট্যাটাস দিবে না। আমি মনে করি আইসিসির বোর্ড সদস্যদের বাংলাদেশের জন্য এমন সিদ্ধান্ত অবশ্যই বড় পাওয়া।

ম্যাচ দুটির জন্য আইসিসির কাছ থেকে সময়ও পেয়েছে বিসিবি।

আগামী বছর ১৮ থেকে ২১ মার্চের মধ্যে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন করা হবে ম্যাচ দুটি।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়