logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

বিদেশে এটাই শেষ সফর আমার: মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুলাই ২০১৯, ২০:৩২ | আপডেট : ২১ জুলাই ২০১৯, ১৩:৫৯
বিদেশে এটাই শেষ সফর আমার
মাশরাফি বিন মুর্তজা
শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন সেটা আগেই বলেছেন মাশরাফি বিন মুর্তজা। এবারের ক্যারিয়ারের ইতি টানার পালা। যদিও মাশরাফি এখনও সিদ্ধান্ত নেননি ঠিক কবে অবসরে যাবেন। শনিবার বিমান ধরবেন শ্রীলঙ্কার। তার আগে শুক্রবার মুখোমুখি হন গণমাধ্যমের।

bestelectronics
এখানে উঠে আসে বিশ্বকাপের ব্যর্থতার নানা দিক। শেষ হওয়া বিশ্বকাপ নিয়ে মন খারাপ মাশরাফিরও আর সবার মতোই। নিজের শেষ বিশ্বকাপে দলওকে কিছু দিতে না পারার হতাশা আজীবন কষ্ট দিবে মাশরাফিকে এটাই স্বাভাবিক। কেন না, তার অধীনেই বিশ্বকাপে ব্যর্থ হয়েছে বাংলাদেশ।

‘সত্যি করে বলতে আমি আপসেট। ভীষণ আপসেট। অনেকেই হয়তো বলবেন, এটা নিয়ে মন খারাপ করো না করতে। আসলে এ নিয়ে যদি বলি মন খারাপ হয়নি, এটাই হবে বড় লজ্জার কথা। অবশ্যই মন খারাপ হয়েছে। একজন খেলোয়াড় হিসেবে আমি সেরাটা দিতে পারিনি এর জন্য যেমন মন খারাপ হয়েছে, এর থেকে ঘুরে দাঁড়ানোর মানসিকতাও আমার আছে। যেটা আমি আগে-পরেও করেছি।’

বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কা সিরিজ। মাত্র কটা দিন বিশ্রামের সুযোগ পেয়েছে বাংলাদেশ দল। তার পরই ছুটতে হচ্ছে শ্রীলঙ্কায়। এই সিরিজ দিয়েই আবার স্বরূপে ফেরার প্রত্যাশা মাশরাফির।

‘দুইদিন প্র্যাকটিস করেছি, সব ঠিকঠাক আছে আলহামদুলিল্লাহ। সাকিব নেই এটা আমাদের জন্য বড় ক্ষতির তবে আশা করি যারা দলে আছে তারাও তাদের সেরাটা দেয়ার চেষ্টা করবে। হ্যা অবশ্যই, গভীরভাবে চিন্তা করলে বিশ্বকাপের সঙ্গে এই সিরিজের অনেক পার্থক্য থাকে কিন্তু প্রফেশনাল টিম হিসেবে এগুলা মানিয়ে নিতে হবে। স্বাভাবিকভাবেই আমাদের প্রেক্ষাপটে এগুলো চিন্তা করা খুব কঠিন কারণ, যেহেতু আমাদের ফলাফল ভালো হয়নি বিশ্বকাপে তাই ওই জায়গাটা আমাদের ভাবনায় আছে। আশা করি সবাই পজিটিভ দিকগুলো চিন্তা করবে এবং সেভাবেই খেলবে।

এটাই কি মাশরাফির শেষ সিরিজ কি না এমন প্রশ্নে মাশরাফি বলেন, এটা আসলে যে যেভাবে নেয়, আমি আমারটা বলতে পারছি না। কারণ, চিন্তা করিনি এখনও। খেলতে যাচ্ছি। আপাতত ওটা নিয়েই চিন্তা করছি। এরপর তো অনেক দিন খেলা নেই। তখন ভাবব আসলে কি করা যায়। খেলাটা ছাড়া আমার কাছে অনেক ব্যাপার। তাই এটা নিয়ে অনেক বেশি ভাবতে হবে। তবে, শ্রীলঙ্কায় শেষ সফর এটা বলতে পারি।

এমআর/ এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়