logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

কোপার নবম শিরোপা ঘরে তুললো ব্রাজিল

আরটিভি অনলাইন
|  ০৮ জুলাই ২০১৯, ০৩:৫৮ | আপডেট : ০৮ জুলাই ২০১৯, ১২:২১
কোপা আমেরিকা ব্রাজিল
কোপার নবম শিরোপা ঘরে তুললো ব্রাজিল
দীর্ঘ বিরতি শেষে আবারও কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। এই নিয়ে টানা ৯ বারের মতো কোপার চ্যাম্পিয়ন হলো তারা। এর আগে সবশেষ ২০০৭ সালে ল্যাটিন আমেরিকার সেরা হয়েছিল নীল-হলুদরা।

চলতি আসরের ফাইনালে পেরুকে ৩-১ গোলে পরাজিত করে শিরোপা উল্লাসে মাতে স্বাগতিক ব্রাজিল। বাংলাদেশ সময় সোমবার (রোববার দিনগত রাত) রাত ২ টায় শুরু হওয়া ম্যাচে প্রথম সুযোগ পেয়েই গোল করে ব্রাজিল। ম্যাচ শুরুর মাত্র ১৫তম মিনিটেই ডান প্রান্তে ফাঁকা খুঁজে নেন গ্যাব্রিয়েল জেসুস।

সুযোগ বুঝে দারুণ এক ডেলিভারিতে বল পেরুর গোল পোস্টের দূরের প্রান্তে থাকা এভারটনের দিকে বাড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। সেখানে আন-মার্ক থাকা মিডফিল্ডার এভারটন দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে দেন। পেরুর বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল আর উল্লাসে ফেটে পড়ে পুরো মারাকানা স্টেডিয়াম।

স্টেডিয়ামের এই উল্লাস থেমে যায় ম্যাচের ৪৪তম মিনিটে। তখন পেনাল্টি পায় পেরু। আর এই পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান পাওলো গুয়েররো। অবশ্য বেশিক্ষণ সমতা ধরে রাখতে পারেনি পেরু। প্রথমার্ধের যোগ হওয়ার সময়ের ৩ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুস। ফলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রাজিল সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। এরপর অবশ্য আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্য দিয়েই খেলা এগোতে থাকে। ম্যাচের ৭০তম মিনিটে ফাউল করার কারণে লাল কার্ড দেখেন গ্যাব্রিয়েল জেসুস। এরপর থেকে ব্রাজিলের ওপর চাপ তৈরি করে খেলতে শুরু করে পেরু। কিন্তু ম্যাচের ৯০তম মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। এ সময় স্পটকিক থেকে গোল করেন রিচার্লিসন। ফলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

ডি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়