logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

টাইব্রেকারে প্যারাগুয়েকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৮ জুন ২০১৯, ০৯:৪৮ | আপডেট : ২৮ জুন ২০১৯, ১০:৩৯
ব্রাজিল
কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ব্রাজিল।

খেলার শুরুতেই আক্রমণ-পাল্টা আক্রমণে দুদলই গোল করতে ব্যর্থ হয়। কিন্তু দ্বিতীয়ার্ধ্বের ৫৮ মিনিটে নিজেদের ডি বক্সের সামনে ব্রাজিলের স্ট্রাইকার আর ফিরমিনোকে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে প্যারাগুয়ের ডিফেন্ডার ফাবিয়ানা বালবুয়েনা।

ম্যাচের এক তৃতীয়াংশ সময় ১০ জন নিয়ে খেলেও রক্ষণের কৃতিত্বে ব্রাজিলের দুর্দান্ত আক্রমণভাগকে গোলবঞ্চিত করে রাখে প্যারাগুয়ে। নির্ধারিত সময়ের খেলা গোলশুন্যভাবে শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে।

পেনাল্টি শুট আউটে ব্রাজিলের হয়ে গোল করেছেন উইলিয়ান, মার্কুইনহোস, ফিলিপ্পে কৌতিনহো ও গ্র্যাব্রিয়েল জেসুস। মিস করেছেন ফিরমিনো। অন্যদিকে প্যারাগুয়ের হয়ে লক্ষ্যভেদ করেছেন মিকুয়েল গোমেজ, ব্রুনো ভালদেজ, হুয়ান রদ্রিগো রোহাস। মিস করেছেন গুস্তাভো গোমেজ ও দেরলিস গঞ্জালেস।

টাইব্রেকারে প্রথম শটটি নেয় প্যারাগুয়ে। গুস্তাভো গোমেজের ডানদিকে নেয়া শটটি দারুণভাবে ঠেকিয়ে দেন অ্যালিসন। ফলে শুরুতেই সুবিধাজনক অবস্থানে চলে যায় ব্রাজিল। পরে নিজেদের প্রথম শটে গোল করেন উইলিয়ান।

তবে দ্বিতীয় ও তৃতীয় শটে গোল করে দুই দলই। চতুর্থ শটে গিয়ে ভুল করে বসেন ব্রাজিলের রবার্তো ফিরমিনো। এর ফলে সমতা চলে আসে টাইব্রেকারে। কিন্তু সে সুবিধা কাজে লাগাতে পারেনি প্যারাগুয়ে। উল্টো পঞ্চম শট মিস করে ব্রাজিলের হাতে ম্যাচটি তুলে দেয় তারা। নিজেদের শেষ শটে গোল করে ব্রাজিলের জয় নিশ্চিত করেন গ্যাব্রিয়েল হেসুস।

খেলা শুরু থেকেই ব্রাজিলকে ঠেকাতে রক্ষণাত্বক ভূমিকায় খেলতে থাকে প্যারাগুয়ে। যদিও তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পায় ব্রাজিল। কিন্তু প্যারাগুয়ের ডি-বক্সের ভেতর বল পেয়েও গোলরক্ষক ফার্নান্দেজের হাতে তুলে দেন ফিরমিনো। তবে এরপর রক্ষণ আরও জমাট করে ফেলে প্যারাগুয়ে।

সুযোগ পায় প্যারাগুয়েও। ২৯তম মিনিটে অল্পের জন্য গোল মিস তাদের। পেরেজের কাছ থেকে বল পেয়ে দূরের পোস্ট লক্ষ্য করে শট নিয়েছিলেন প্যারাগুয়ের গঞ্জালেস। কিন্তু ব্রাজিল গোলরক্ষক আলিসন ক্ষিপ্র গতিতে সেই শট ঠেকিয়ে দেন।

জা/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2