smc
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

আফ্রিকান ন্যাশন্স কাপ

জয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু ক্যামেরুনের

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২৬ জুন ২০১৯, ১৪:৩৩ | আপডেট : ২৬ জুন ২০১৯, ১৭:০৮
ক্যামেরুন
জয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু ক্যামেরুনের
মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সেরা হতে অনেক কাঠ-খড় পোড়াতে হয়। সেটা ভালোই জানা পাঁচবার আফ্রিকান ন্যাশন্স কাপের চ্যাম্পিয়ন ক্যামেরুনের। এবারের আসরের শুরুর ম্যাচেও জয় সহজে আসেনি আফ্রিকার অদম্য সিংহদের। যদিও গিনি বিসাউকে ২-০ গোলে হারিয়েছে ক্লারেন্স সিডর্ফ’র শিষ্যরা। 

মিশরের ইসমাঈলিয়া স্টেডিয়ামে খেলার শুরু থেকেই এগিয়ে যাবার চেষ্টা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তা ও স্ট্রাইকারদের লক্ষ্যভ্রষ্ট শটে প্রথমার্ধে বল জালে জড়াতে পারেনি ক্যামেরুন। 

৬৬ মিনিটে অচলাবস্থা ভাঙেন ইয়াইয়া বানানা। কার্ল টোকো একাম্বির কর্নার থেকে উড়ে আসা বল দারুণ হেডে লক্ষ্যভেদ করেন বানানা। 

তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা স্টেফানে বাহোকেন। সোরি মানের ক্রস ডিবক্সের জটলায় পেয়ে জালে জড়াতে ভুল করেননি বাহোকেন। দু’একটি সুযোগ তৈরি করলেও ক্যামেরুনের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নেবার মতো কিছু করতে পারেনি গিনি বিসাউ।

তবে প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে চারবারের আফ্রিকা চ্যাম্পিয়ন ঘানা। ২-২ গোলে ১০ জনের ব্ল্যাক-স্টার্সকে রুখে দিয়েছে বেনিন।

ইসমাঈলিয়া স্টেডিয়ামে খেলার মাত্র ১০৩ সেকেন্ডে ঘানাকে চমকে দিয়ে মাইকেল পোতের গোলে লিড পায় বেনিন। সমতায় ফিরতে অবশ্য বেশি সময় নেয়নি ঘানা। ৯ মিনিটে ১-১ করেন আন্দ্রে আইয়ু। ৪২ মিনিটে কাসিম অ্যাডামসের থ্রু থেকে জর্ডান আইয়ু’র গোলে ২-১ ব্যবধানে এগিয়েও যায় ঘানা।

কিন্তু ৬৩ মিনিটে জোদেল দসুর কর্নার থেকে বেনিনের পক্ষে নিজের দ্বিতীয় গোল করেন পোতে। ২-২ সমতায় জমে ওঠে খেলা। 

বাকি আধাঘণ্টায় দুদলই সুযোগ পেয়েছিল এগিয়ে যাবার। কিন্তু কাজে লাগাতে পারেনি। এতে তুলনামূলক দুর্বল বেনিনের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় শিরোপা প্রত্যাশী ঘানাকে।

অগ/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়