logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

চোট নিয়েই খেলবেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ মে ২০১৯, ১৮:১৩ | আপডেট : ২৯ মে ২০১৯, ১৮:১৭
ছবি- সংগৃহীত
মাশরাফি আর চোট যে একে অপরের খুব কাছের জন। এই চোটের কারণে খেলতে পারেননি ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ। এছাড়াও কত ম্যাচ খেলতে পারেননি তা হিসেবের বাইরে। টেস্ট ক্রিকেট থেকেও অলিখিত অবসরের কারণ এই চোট। এতসব পেছনে ফেলে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন গত কয়েক বছর ধরে। ২০১৫ সালের বিশ্বকাপে তারই নেতৃত্বে কোয়ার্টার ফাইনালে আর ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির সেমিতে খেলে বাংলাদেশ।

এতসব অনুপ্রেরণায় বড় স্বপ্ন নিয়ে মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দল পাড়ি জমিয়েছে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে। কিন্তু এখানেও সেই চোট সঙ্গী হয়ে গেল টাইগার অধিনায়কের জন্য। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলতে গিয়ে চোট পান হ্যামস্ট্রিংয়ে।

মঙ্গলবার চোট নিয়ে খেলেছেন ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও। এই ম্যাচেও দুর্দান্ত বোলিং করেন তিনি। ৬ ওভার বোলিং করে মেডেন নেন ২ ওভার। রান দেন মাত্র ২৩! বাকি সময়টা ড্রেসিং-রুমেই কাটিয়েছেন মাশরাফি।

দলপতির অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছেন দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। যদিও ৯৫ রানে হেরে যায় বাংলাদেশ।

যদিও এই চোটকে বড় করে দেখছেন না মাশরাফি। ম্যাচ শেষে তিনি বলেন, এর আগেও এমন সমস্যায় পড়েছি। দেখা গেল, প্রথম ওভারেই হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে কিন্তু খেলা চালিয়ে গেছি। তাতে খুব বেশি সমস্যা হয়নি। আমি মনে করি, গতকাল (মঙ্গলবার চার বা পাঁচ ওভারেই থেমে যাওয়া উচিৎ ছিল আমার, কিন্তু ওই সময়টায় বিরাট কোহলি ও রোহিত শর্মা নিজেদের সেট করে দ্রুত রান করতে চাচ্ছিলেন। আমার মনে হচ্ছিল এই সময়টাই নিজেকে ঝালিয়ে নেয়ার সেরা সুযোগ। তাই আমি বল করা চালিয়ে যাই।

 

শুধু মাশরাফিই নয়, চোট সমস্যায় ভুগছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। সোমবার অনুশীলনের সময় ব্যথা পান উরুতে তাই বিশ্রামে ছিলেন ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ থেকেই খেলবেন এই বাঁহাতি ওপেনার।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়