logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

তিন বছর ওয়ানডে না খেলা হামিদ আফগানদের চমক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ এপ্রিল ২০১৯, ১৩:৫২ | আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ১৪:১৫
আফগানিস্তান স্কোয়াডের চমক ডানহাতি পেসার হামিদ হাসান || ছবি সংগৃহীত

বিশ্বকাপ দ্বাদশ আসরের জন্য নবম দল হিসেব নিজ দেশের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে চমকের সৃষ্টি করেছে আফগানিস্তান। আলোচনায় না থাকায় খেলোয়াড়কে অন্তর্ভূক্তি করে এ চমকের সৃষ্টি করেছে তারা। অপ্রত্যাশিতভাবে বাদ পড়েছেন শাপুর জাদরান।

তিন বছর ধরে ছিলেন ক্রিকেটের বাইরে। এমন একজন ক্রিকেটার ঠাঁই পেয়েছেন ১৫ সদস্যের এ দলে। ২০১৬ সালের ১৪ জুলাই শেষ ওয়ানডে খেলেছিলেন হামিদ হাসান। ২০১৭ সালের ডিসেম্বরের পর ৩১ বছর বয়সী এই পেসার খেলেননি কোনও প্রথম শ্রেণি, টি-টোয়েন্টি বা লিস্ট 'এ' ম্যাচও।

ঘোষিত দল নিয়ে এসিবি প্রধান নির্বাচক দৌলত খান আহমেদজাই বলেন, প্রধান নির্বাচক হিসেবে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা আমার দায়িত্ব ছিল। এ পথে অনেক চ্যালেঞ্জ ছিল। সেসব উতরে দল দিতে হয়েছে। আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেছি।

ডানহাতি পেসার হামিদের অন্তর্ভূক্তি নিয়ে প্রধান নির্বাচক বলেন, অভিজ্ঞ ফাস্ট বোলার হামিদ হাসানের কাম ব্যাক আমাদের জন্য আনন্দের সংবাদ, আমাদের জন্য সৌভাগ্যের। সামনের কিছু প্রস্তুতিমূলক ম্যাচে আমরা তার ফর্ম ও ফিটনেস পরখ করে দেখবো।

বিশ্বকাপ ক্রিকেটের জন্য ঘোষিত আফগানিস্তান স্কোয়াড

আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা আফগানিস্তানের সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি রিস্ট স্পিনার জহির খান, বাঁহাতি পেসার শাপুর জাদরান ও ফরিদ আহমেদ এবং টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদি।

মূল দলে না থাকলেও দলের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে যাচ্ছেন ইকরাম আলি খিল, করিম জানাত ও সৈয়দ শিরজাদ। 

আগামী ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ অভিযান।

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহীদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়