• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

ভক্তদের আচরণের জবাবদিহি করতে হয় ছেলের কাছে: মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০১৯, ১৬:৪৪
ছেলে থিয়াগোর সঙ্গে লিওনেল মেসি। ফাইল ছবি

বিশ্বকাপের পর এই প্রথম দেশের হয়ে নেমেছিলেন লিওনেল মেসি। দীর্ঘ দিন পর জাতীয় দলের হয়ে নামার আগে ক্লিন সেভও করেছিলেন ফুটবল জাদুকর। বেবি ব্লু (আকাশী) আর সাদার মিশেলে অ্যাডিডাসের জার্সিটিও ছিল নতুন ডিজাইনের। অর্থাৎ বিশ্ব ফুটবলের মহাতারকা দীর্ঘ নয় মাসের বিরতিকে স্মরণীয় করার জন্যই এই প্রস্তুতি নিয়েছিলেন।

যদিও মাঠে নামার পর চোট পেতে হয়েছিল আর্জেন্টাইন অধিনায়কের। গেল শুক্রবারের ওই ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে শেষ পর্যন্ত ৩-১ গোলে হারতে হয় দক্ষিণ আমেরিকার জায়ান্টদের।

ক্লাব ফুটবলে স্প্যানিশ ক্লাব বার্সার হয়ে ৩১ বছর বয়সী এই তারকা সর্বেসর্বা। যদিও জাতীয় দলের জার্সি গায়ে চাপালেই মেসি আর মেসিতে থাকেন না! প্রত্যাশার তুলনায় ভক্তদের বারবারই হতাশ করেছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর পারফরম্যান্স। তাই আর্জেন্টিনার জার্সিতে তাকে মাঠে দেখতে অনীহা রয়েছে অনেকরই। একইসঙ্গে হতাশ এবং ক্ষুব্ধ বার্সা ফরোয়ার্ডও। জানালেন এ কারণে তার বছর ছয়েকের ছেলে থিয়াগোর কাছেও তাকে জবাবদিহি করতে হয়।

আর্জেন্টিনার একটি রেডিওকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, তোমায় দেশের জার্সি গায়ে কেন দেখতে চায় না ওরা? একাধিকবার আমাকে এমন প্রশ্ন শুনতে হয়েছে থিয়াগোর মুখে।

এক কথায় জাতীয় দলে খেলার প্রশ্নে ঘরে-বাইরে প্রশ্নবিদ্ধ আর্জেন্টাইন মহাতারকাকে। মেসির কথায়, ইউটিউবে নানান ভিডিও ঘেঁটে থিয়াগো আমায় প্রশ্ন করে কেন ওরা তোমার খেলা দেখতে চায় না?

ফিরে আসার ম্যাচে ভেনেজুয়েলার কাছে হারের পর ফের সমালোচনার তীর বর্ষিত হয় মেসিকে উদ্দেশ্য করে। ওই ম্যাচে চোটও পেয়ে মরক্কোর বিরুদ্ধে পরবর্তী ম্যাচে ছিটকে নামে মেসিকে ছাড়াই জয় পায় আর্জেন্টিনা।

এই প্রসঙ্গে বলতে গিয়ে মেসি জানান, অনেকেই নিষেধ করেছে। তবু জাতীয় দলের হয়ে আমি খেলা চালিয়ে যেতে চাই। দলের হয়ে খেতাব জিততে চাই।

প্রত্যাবর্তনের সঙ্গে লিওনেল মেসি

ক্লাব ফুটবলে তারকা ফুটবলারদের পাশে পেয়ে স্বমহিমায় ভাস্বর হয়ে ওঠেন মেসি। কিন্তু আন্তর্জাতিক ফুটবলে তার খারাপ পারফরম্যান্স নিয়ে দেশীয় সংবাদমাধ্যমগুলো তাকে নিয়ে অনেক ধরনের রম্যরস করেছে।

মেসির ভাষায়, ভক্তরা আমাকে দুশ্চরিত্র বলতেও পিছপা হয় নি। কিন্তু হতাশ হই এই ভেবে যে তারা আমার পরিবারের মতো। দিন-দিন আমায় নিয়ে মিথ্যে খবর পরিবেশন হওয়ায় আমি ক্লান্ত।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh