• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

‘ব্যাটসম্যানদের স্বর্গে’ অজিদের স্বল্প পূঁজি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মার্চ ২০১৯, ১৮:৪৬

বিশ্বকাপের আগে শুরু হয়েছে ভারতের শেষ ওয়ানডে সিরিজ। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে বসবে ২০১৯ বিশ্বকাপের আসর। তার আগে দল সাজিয়ে নেয়ার জন্য এর থেকে ভাল সুযোগ আর পাচ্ছে না বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছে ভারত। শনিবার হায়দরাবাদে প্রথমে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

রাজিব গান্ধি স্টেডিয়ামকে ‘ব্যাটসম্যানদের স্বর্গ’ হিসেবে বলা হলেও স্বল্প পূঁজি করেছে অস্ট্রেলিয়া দল।

নিজের শততম ওয়ানডেতে অজি দলপতি ফিঞ্চ শূন্য রানে ফিরে গেলেও ফাস্ট ডাউনে ব্যাট করতে নামা মার্কাস স্টইনিসকে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন উসমান খাজা।

৫৩ বলে ৩৭ রান করে স্টইনিস আউট হলেও খাজা তু্লে নেন ক্যারিয়ারের ষষ্ঠ হাফসেঞ্চুরি। ৬ বলে ৫০ করার পরই মাঠ ছাড়তে হয় বাম-হাতি এই ব্যাটসম্যানকে।

এর পর পিটার হ্যান্ডসকম্ব ৩০ বলে ১৯, গ্লেন ম্যাক্সওয়েল ৫১ বলে ৪০, অ্যাশটন টার্নার ২৩ বলে ২১, নাথান কুল্টার-নিল ২৭ বলে ২৮ রান করেন।

শেষ পর্যন্ত ৩৭ বলে ৩৬ রান করে অ্যালেক্স ক্যারে আর কোনো বল না খেলেই অপরাজিত ছিলেন প্যাট কামিন্স। এতে ৭ উইকেট হারিয়ে ২৩৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া দল।

ভারতের হয়ে দুটি করে উইকেট তুলে নেন মোহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ ও কুলদীপ যাদব। একটি উইকেট শিকার করেন কেদার যাদব।

ভারত দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি, বিজয় শঙ্কর, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহম্মদ শামি ও যশপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়া দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, মার্কাস স্টইনিস, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন টার্নার, অ্যালেক্স ক্যারে, নাথান কুল্টার-নিল, প্যাট কামিন্স, জেসন বেহেনড্রফ, অ্যাডাম জাম্পা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
টিভিতে আজকের খেলা
জিম্বাবুয়েও পারলো না লিটনকে ফর্মে ফেরাতে!
‘লিটন বিশ্বমানের ক্রিকেটার’
X
Fresh