logo
  • ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

ম্যাক্সওয়েলের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২১ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩১

প্রথম টি-টোয়েন্টিতে জিততে জিততেও হেরে যায় ভারত। তাই দ্বিতীয় ম্যাচে তাদের জয় প্রয়োজন ছিল হোয়াইটওয়াশ এড়াতে। বিশাখাপত্তমে ব্যাটসম্যানরা রান না পেলেও বেঙ্গালুরুতে রান পেয়েছিলেন ব্যাটসম্যানরা। কিন্তু ম্যাক্সওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে হোয়াইটওয়াশই হতে হয়েছে ভারতকে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭.১ ওভারে উদ্বোধনী জুটিতে ৬১ রান তোলেন রাহুল ও ধাওয়ান। এরপর রাহুলকে রিচার্ডসনের ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন কার্টার নেইল। ২৬ বলে তিন চার চার ছয়ে ৪৭ রানের ইনিংস খেলেন রাহুল। চতুর্থ উইকেটে কোহলিকে সঙ্গ দিতে নামেন অভিজ্ঞ ধোনি। যোগ্য সঙ্গও দেন। আগের ম্যাচে শ্লথ গতিতে রান তোলায় তাকে ধুয়ে ফেলে সমর্থকরা। তাই এদিন দ্রুত গতিতে রান তোলায় মনোযোগ দেয় ভারত। 

কোহলি-ধোনি মিলে চতুর্থ উইকেট জুটিতে শতরানের জুটি গড়েন। ধোনি ২৩ বলে সমান চার ও ছয়ে করেন ৪০ রান। শেষদিকে কোহলি অস্ট্রেলিয়ার বোলারদের উপর ঝাঁপিয়ে পড়লে নির্ধারিত ওভার শেষে ১৯১ রানের লক্ষ্য দাঁড় করায় ভারত। 

অস্ট্রেলিয়ার হয়ে বেহরেনড্রফ, কার্টার নিল, কামিন্স ও শর্ট প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন। 

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৩ রানেই স্টয়নিসকে হারায় অজিরা। এরপর দ্রুতই বিদায় নেন ফিঞ্চ। তৃতীয় উইকেটে ম্যাক্সওয়েল এসে যোগ দেন শর্টের সঙ্গে। পরে শর্ট ১১.১ ওভারের সময় দলীয় ৯৫ রানে আউট হন। তার আগে ২৮ বলে ছয়টি চারের সাহায্যে ৪০ রানের ইনিংস খেলেন। শর্টের বিদায়ের পর ম্যাচের পুরো দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ম্যাক্সওয়েল। উইকেটে থেকে ভারতীয় বোলারদের উপর চড়াও হন তিনি। শেষ পর্যন্ত ৫৫ বলে ৭টি চার ও ৯টি ছয়ে ১১৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে জয় পাইয়ে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল। পুরো সিরিজে অনবদ্য পারফর্মেন্সের জন্য প্লেয়ার অব দ্য ম্যাচ ও প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার ম্যাক্সওয়েলের হাতে উঠে।

ভারতের হয়ে বিজয় শঙ্কর দুইটি ও সিদ্ধার্থ কাউল একটি উইকেট লাভ করেন।

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়