DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

মিরাজের কাছেই হারলো টাইটানসরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ জানুয়ারি ২০১৯, ২১:০৭ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ২১:২১
অন্যান্য দলের মতো নেই তারকার ছড়াছড়ি। অভিজ্ঞ অধিনায়কের অভাবে দলের দায়িত্ব তুলে দেয়া হয় ২১ বছরের মেহেদি হাসান মিরাজের কাঁধে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বকনিষ্ঠ অধিনায়কের হাত ধরে প্রথম ম্যাচে হার দিয়ে যাত্রা শুরু করে রাজশাহী কিংস। তবে নিজের দ্বিতীয় ম্যাচেই আসরের প্রথম জয়ের দেখা পায় উত্তরাঞ্চলের দলটি। আজ বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে হারায় ৬ উইকেটে।

প্রথম ম্যাচের মতো এদিন টস ভাগ্য পক্ষে যায়নি নবাগত অধিনায়ক মিরাজের। আজ টস জিতে কিংসদের বোলিংয়ের আমন্ত্রণ জানায় টাইটানস অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। আগে ব্যাটিংয়ের সুবিধা মোটেও নিতে পারেনি খুলনা। ৪০ রানের ওপেনিং পার্টনারশিপে শুরুটা ভালো হলেও পল স্টারলিংয়ের বিদায়ের সঙ্গে সঙ্গে ধসে পড়ে খুলনার ব্যাটিং।

দলের হয়ে সর্বোচ্চ রানটা আসে আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকের (২৩) ব্যাট থেকে। মাঝে ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালানের ১৮ বলে ২২ ছাড়া বলার মতো রান কেউ করতে পারেননি। অধিনায়ক মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ১৮ বলে ১১ রান। সর্বসাকুল্যে ২০ ওভারে ১১৭ রান তুলতে সক্ষম হয় দক্ষিণাঞ্চলের দলটি।

১১৮ রানের মামুলি লক্ষ্যকে প্রথম থেকেই পাত্তা দেয়নি রাজশাহী। ১১ রানের মাথায় মোহাম্মদ হাফিজের উইকেট হারালেও তিন নাম্বারে নেমে দলের দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন মিরাজ। তাকে যোগ্য সঙ্গ দেন টেস্ট স্পেশালিষ্ট খ্যাত ব্যাটসম্যান মুমিনুল হক। এই দুই দেশীয় ক্রিকেটারের ব্যাট থেকে আসে ৮৯ রানের জুটি। মিরাজ তার অর্ধশতক আদায় করে নিতে পারলেও মুমিনুল ফিরে যান ৪৪ রান করে।

ম্যাচটা অবশ্য শেষ করে আসতে পারেননি কিংস অধিনায়ক। ৪টি চারের সাহায্যে ৪৩ বলে ৫১ করে ফিরে যান ম্যাচের শেষদিকে। মিরাজের বিদায়ে জয়ের সময়ক্ষেপণই হয়েছে শুধু। সৌম্য সরকার ও ইংলিশ ব্যাটসম্যান লরি ইভানস খেলা শেষ করে মাঠ ছাড়েন ১৮.৫ ওভারের মধ্যেই।

এস/এসএস

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়