DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

বছরের সেরা টি-টোয়েন্টি দলে সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ ডিসেম্বর ২০১৮, ১৯:১৬ | আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৮, ২৩:১৯
মাত্র কয়েকদিন আগেই ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। এবার ভারতের জনপ্রিয় ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকেট কান্ট্রির ওয়েবসাইটে  প্রকাশিত হলো বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ। এই দলেও স্থান পেয়েছেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

বাংলাদেশকে একমাত্র সাকিবই প্রতিনিদ্ধিত্ব করছেন এই দলে। ওয়েবসাইটটি দল গঠনের সময় সাকিবের কার্যকারিতা উল্লেখ করে বলেন ' তিনি একজন বিশ্বের সেরা অলরাউন্ডার এবং বাংলাদেশ দলের রক্ষাকবচ।'

মূলত সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিবের অলরাউন্ডিং পারফর্মেন্সের জন্য ৩১ বছর বয়সী এই অলরাউন্ডারকে দলে নেয়া হয়েছে বলে বলা হয় ওয়েবসাইটিতে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে করেছেন ৬১ রান, দ্বিতীয় ম্যাচে ৪২ রানের সঙ্গে ক্যারিয়ারের প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৫ উইকেট পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক।

ক্রিকেট কান্ট্রির এই একাদশে ওপেনার ব্যাটসম্যান হিসেবে দলে স্থান পেয়েছেন ভারতের শিখর ধাওয়ান ও পাকিস্তানের বাবর আজম। টপ অর্ডারে জায়গা হয়েছে নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান কলিন মুনরো ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের। মিডল অর্ডারের দায়িত্বে সাকিবের সঙ্গে থাকবেন পাকিস্তানের শোয়েব মালিক। অধিনায়ক ও উইকেটরক্ষক হিসেবে থাকছে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। স্পিন বোলিং সামলাবেন আফগানিস্তানের রশিদ খান ও ভারতের কুলদিপ যাদব। এছাড়া পেস বোলার কোটায় রয়েছে দুই অজি পেসার বিলি স্টেইনলেক ও এন্ড্রু টাই।

এছাড়া চলতি বছরের সেরা টি-টোয়েন্টি দল হিসেবে ঘোষণা করা হয়েছে র‌্যাঙ্কিংযের এক নাম্বার দল পাকিস্তানকে।  

২০১৮ সালে ক্রিকেট কান্ট্রির সেরা টি-টোয়েন্টি একাদশ:

শিখর ধাওয়ান (ভারত), বাবর আজম (পাকিস্তান), কলিন মুনরো (নিউজিল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), শোয়েব মালিক (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), সরফরাজ আহমেদ (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান), কুলদীপ যাদব (ভারত), বিলি স্টেইনলেক (অস্ট্রেলিয়া), এন্ড্রু টাই (অস্ট্রেলিয়া)।

এস/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়