• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের সামনে আত্মবিশ্বাসী আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৭

আজ থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের সুপার ফোরের খেলা। একই সময়ে মাঠে গড়াবে দুটি ম্যাচ। সবার দৃষ্টি থাকবে বাংলাদেশ-ভারতের ম্যাচে। অপরদিকে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান। বাংলাদেশ-ভারতের ম্যাচে দৃষ্টি থাকলেও মাঝে মাঝে পাকিস্তান-আফগানিস্তানের স্কোর দেখতে যাবেন ক্রিকেটপ্রেমীরা।

আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যে মূলত খেলা হবে স্পিন বনাম পেসের। পাকিস্তানের যদি তুখোড় পেসার থেকে থাকে তাহলে আফগানিস্তানের আছে রশিদ খান, মুজিবউর রহমান, মোহাম্মদ নবীর মতো তরুন স্পিনার। রশিদ খান তো ইতোমধ্যে নিজেকে বিশ্বসেরা বোলারদের কাতারে নিয়ে গেছেন। দলের প্রয়োজনে ব্যাট হাতেও যে কম যান না তার প্রমাণ গতকালের ম্যাচে হাঁড়ে হাঁড়ে টের পেয়েছে বাংলাদেশ।

পাকিস্তানের যদি আমির, উসমান, হাসান আলী, ফাহিম আশরাফ, শাহিন শাহ আফ্রিদিরা থেকে থাকেন তাহলে আফগানিস্তানের ঝুলিতেও রয়েছে রশিদ খান, মুজিবউর রহমান, মোহাম্মদ নবী, গুলবদন নাইব, রহমতউল্লাহর মতো জানবাজ সিপাহী। যারা প্রয়োজনে যে কোনও সময় জ্বলে ওঠতে পারেন।

আজকের ম্যাচে পাকিস্তানের চেয়ে আত্মবিশ্বাসে অনেকটা এগিয়ে থাকবে আফগানিস্তান। কারণ গতকাল রাতে রশিদ খানের অলরাউন্ড পারফরম্যান্সে বাংলাদেশকে ১৩৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে তারা। অপরদিকে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত হয় পাকিস্তান।

পরিসংখ্যান যদিও পাকিস্তানের পক্ষে কথা বলছে কিন্তু বর্তমান আফগানিস্তান দল আগের মতো নেই। আজকের ম্যাচের আগে এ দুটি দল মোট দুটি ম্যাচে অংশগ্রহণ করেছিল। যার সবকটি ম্যাচেই পাকিস্তান জয়ী হয়। এর মধ্যে এশিয়া কাপের ম্যাচ ছিল একটি।

সবসময়ই পরিসংখ্যান কথা বলে না। মাঠে যারা তিন ইভেন্টেই ভালো করবে তারাই ম্যাচে জয়ী হবে। তবে ক্রিকেটপ্রেমীরা আশা করছেন দল দুটি একটি প্রাণবন্ত ম্যাচ উপহার দিবে।

আরও পড়ুন :

এএ /জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মুনরো
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
টিভিতে আজকের খেলা
X
Fresh