• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

কী পারেন না মাশরাফি?

নড়াইল প্রতিনিধি

  ১৭ জুন ২০১৮, ১২:৩৩

‘মাশরাফি বিন মুর্তজা’ তিনি শুধু ক্রিকেটই খেলেন না ফুটবল, ভলিবল, দৌড়-ঝাঁপ, সাঁতারসহ কী পারেন না তিনি? যা করেন সেটা ভালো মতোই করেন তিনি।

একজন চ্যাম্পিয়ন বলা চলে তাকে। বন্ধু, ভক্ত, সাংবাদিক, সতীর্থ সবার মধ্যমণি মাশরাফি।

ছুটি পেয়ে ঈদ করতে পরিবার নিয়ে চলে গেছেন গ্রামের বাড়িতে।

মাশরাফির বাড়ি যাওয়া মানে বন্ধু-বান্ধব, ভক্তদের উপচেপড়া ভিড়। সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতেই থাকেন তিনি।

আজ রোববার সকালে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়সহ ৬টি বিদ্যালয়ের ‘৯৯ এসএসসি ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানের শোভাযাত্রায় ডঙ্কা বাজিয়ে রীতিমতো চমক লাগিয়ে দেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি।

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়, নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলসহ সদরের ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ‘৯৯ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে ‘আলোর পথিক নড়াইল’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন হয় মাশরাফির নেতৃত্বে।

দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কুশল বিনিময়, আলোচনাসভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজ সকাল সাড়ে ৭টার দিকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় চত্বর থেকে পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। অধিনায়ক মাশরাফিও এসএসসি ‘৯৯ ব্যাচের ছাত্র। মাশরাফির নেতৃত্বে বের হওয়া এই র‌্যালিটি শহরের পুরাতন টার্মিনালসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালিতে ছিল ঘোড়ার গাড়ির বহর। ডঙ্কার তালে তালে শোভাযাত্রাটি উৎসবমখুর হয়ে ওঠে। শোভাযাত্রায় মাশরাফি নিজেই ডঙ্কা বাজায়। এসময় মাশরাফির ডঙ্কার তালে তার বন্ধুরা নেচে গেয়ে একাকার হয়ে যায়।

মাশরাফির ডঙ্কা বাজানোর দৃশ্য পথচারী ও আশপাশের লোকজনকেও মুগ্ধ করে তোলে। অনেকেই বলতে থাকেন, মাশরাফি শুধু ভালো ক্রিকেটই খেলেন না, তিনি ভালো ডঙ্কাও বাজাতে পারেন। বহু প্রতিভার অধিকারী নড়াইলের কৌশিক তাইতো সবার কাছে এতো জনপ্রিয়।

একই ব্যাচের ছাত্র জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৌমেন বসু ও জনিউল আলম বলেন, মাশরাফি ডঙ্কা বাজানো শুরু করলে আমরা অনেকইে অবাক হয়ে যাই। তিনি এতো ভালোভাবে ডঙ্কা বাজাতে পারেন তা জানা ছিল না। মাশরাফি ডঙ্কা বাজানোর সময় আমরা তার সঙ্গে তাল মিলিয়ে আনন্দে মেতে উঠি।

এমআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবাকে খাবার পৌঁছে দিতে গিয়ে নিখোঁজ, মরদেহ মিলল নদীতে
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
নড়াইলে পানের বরজ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
X
Fresh